বিসিসির দুটি ওয়ার্ড লকডাউন মঙ্গলবার থেকে

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

বিসিসির দুটি ওয়ার্ড লকডাউন মঙ্গলবার থেকে

অনলাইন ডেস্ক :; বরিশাল বিভাগের সবচেয়ে বেশি সংক্রমিত বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় পরীক্ষামূলক পূর্ণাঙ্গ লকডাউন শুরু হচ্ছে মঙ্গলবার। যদিও ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ডই রেড জোনের আওতায়। তবে তারমধ্যে সর্বোচ্চ আক্রান্ত এলাকা ১২ ও ২৪নং ওয়ার্ডটি পূর্ণাঙ্গ লকডাউন করা হবে।

দুটি ওয়ার্ডে নির্ধারিত দিনের জন্য লকডাউন থাকার পর যদি সংক্রমণ কমে যায় তাহলে সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে পরবর্তী ওয়ার্ডগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। লকডাউনের বিষয়ে জনগণকে অবহিত করতে ইতিমধ্যে ওয়ার্ড দুইটিতে মাইকিং করা হচ্ছে।

নগরের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো জাকির হোসেন ভুলু জানিয়েছেন, কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করার লক্ষ্যে ২০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তাদের সহযোগিতায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

আর ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিস শরীফ জানিয়েছেন, তারা ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন। যার সহায়তায় আড়াই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

এর আগে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ১৮ জুন বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, সিভিল সার্জন, সেনাবাহিনী, র্যা ব ও গোয়েন্দা সংস্থার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করে সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত, বরিশাল জেলায় সোমবার পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ১ হাজার ২২২ জন। যার মধ্যে বরিশাল নগরেই রয়েছেন ৯৪৪ জন। মোট আক্রান্তদের মধ্যে ১৭ জন মৃত্যুবরণ করেছেন। এর ৯ জন নগরের।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ