বিয়ে না হওয়ায় বাবার স্বীকৃতি পায়নি সন্তান

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২২

বিয়ে না হওয়ায় বাবার স্বীকৃতি পায়নি সন্তান

সিলনিউজ ডেস্ক:: দু্ইজনই মাধ্যমিকের শিক্ষার্থী। প্রেমিক অষ্টম শ্রেণি ছাত্র এবং প্রেমিকা স্থানীয় দাখিল মাদরাসায় নবম শ্রেণির ছাত্রী। দেড় বছর আগে প্রেমের সম্পর্ক গড়ে উঠে তাদের। এরই মধ্যে একাধিকবার শারীরিক সম্পর্কে জড়ায় তারা।

একপর্যায়ে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। গত ঈদুল আজহার দুইদিন পর সন্তান প্রসব করে ওই কিশোরী। কিন্তু আজ বিয়ে হয়নি তাদের। বিয়ে না হওয়ায় বাবার স্বীকৃতি পায়নি সন্তান। ঘটনাটি রংপুরের পীরগাছার।

এদিকে, কিশোর-কিশোরীর সন্তান জন্মদান ও সন্তান জন্মের পরও তাদের বিয়ে না হওয়ার ঘটনায় অভিভাবকদের তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৯ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে ওই কিশোর ও কিশোরীর বাবা-মাকে আদালতে হাজির হতে বলা হয়েছে। কিশোর আসামির জামিন শুনানিকালে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বুধবার আদালতের আদেশের বিষয়টি জানান ওই কিশোরের আইনজীবী অ্যাডভোকেট সেলিনা আক্তার।

তিনি বলেন, মেয়েকে ধর্ষণের অভিযোগে প্রতিবেশী মো. লাল মিয়ার অষ্টম শ্রেণি পড়ুয়া কিশোর ছেলের বিরুদ্ধে মামলা করেন হাবিবুর রহমান। তার কিশোরী মেয়ে স্থানীয় দাখিল মাদরাসায় নবম শ্রেণিতে পড়ে। দেড় বছর আগে বিয়ের প্রলোভনে লাল মিয়ার ছেলে প্রেমের সম্পর্ক করে। পরে ২০২১ সালের ১ অক্টোবর তারা শারীরিক সম্পর্ক স্থাপন করে। এর ফলশ্রুতিতে মেয়ে অন্তঃসত্ত্বা হয়। গত ২৫ মে পরীক্ষা করে কিশোরীর অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। পরে ১ জুন পীরগাছা থানায় কিশোরের বিরুদ্ধে ধর্ষণ মামলা করা হয়। মামলায় ওই কিশোরকে গ্রেফতার করা হয়। ওই কিশোর বর্তমানে যশোর শিশু সংশোধনাগারে আছে। এদিকে, গত ঈদুল আজহার দুইদিন পর কিশোরী সন্তান প্রসব করে। বিয়ে না হওয়ায় সন্তান বাবার স্বীকৃতি পায়নি।

তিনি আরো জানান, ছেলেপক্ষ কিশোরীর বাবার সঙ্গে কয়েকবার যোগাযোগ করেছে। কিশোরীকে বিয়ে করে সন্তানের দায়িত্ব নিতে তার পরিবার রাজি। কিন্তু স্থানীয় গ্রাম্য প্রধান, চেয়ারম্যান-মেম্বারের প্ররোচনায় কিশোরীর বাবা টাকা ও তিন বিঘা জমি দাবি করে। ফলে বিষয়টি সমাধান হয়নি।

পরে বিষয়টি আমি আদালতে কিশোর আসামির জামিন শুনানিকালে বলেছি। হাইকোর্ট সব শুনে কিশোর-কিশোরীর বাবা-মাকে আগামী ২৯ আগস্ট হাজির হতে নির্দেশ দিয়েছেন।

এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31      
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ