বৃহস্পতিবার নয়, শনিবার থেকে লকডাউন চায় সিসিক

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০

বৃহস্পতিবার নয়, শনিবার থেকে লকডাউন চায় সিসিক

নিজস্ব প্রতিবেদক:: বৃহস্পতিবার লকডাউনের সিদ্বান্ত থেকে সরে আসলো সিসিক। মঙ্গলবার নগর ভবনে সিসিক পর্ষদ ও সুশীল সমাজের বৈঠক থেকে এই সিদ্বান্ত গ্রহণ করা হয়। নতুন সিদ্বান্ত অনুযায়ী বৃহস্পতিবারের পরিবর্তে আগামী শনিবার থেকে লকডাউন কার্যকর করার জন্য একটি প্রস্তাবনাও তৈরি করা হয়। এই প্রস্তাবনা লিখিত আকারে পেশ করে জেলা প্রশাসকের অনুমতি প্রদানের পর পরই লকডাউন কার্যকর করা হবে বলে বৈঠকে জানিয়ে দেওয়া হয়।

প্রস্তাবনায় যুক্তি দেখিয়ে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার লকডাউন কার্যকর হলে অনেকের কাছে নিজেদের ঘুচিয়ে নিতে পর্যাপ্ত সময় না থাকার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে ব্যবসায়ী,ক্রেতা-বিক্রেতাসহ নিম্নআয়ের লোকজন আরো দুই দিন সময় হাতে পেলে এরই ফাঁকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম হবেন।

বিষয়টি নিশ্চিত করে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন বলেন, নগর ভবনে মঙ্গলবারের সভায় বিভিন্ন পেশাজীবি সংগঠনের প্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, সিসিক মেয়রসহ পরিষদবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় সকলের সম্মতিক্রমে বৃহস্পতিবার নির্ধারিত লকডাউন কর্মসুচী পরিবর্তন করে শনিবার থেকে তা কার্যকর করার বিষয়ে সিদ্বান্ত গৃহিত হয়। এ ব্যাপারে জেলা প্রশাসকের কাছে লিখিত প্রস্তাবনা পাঠানো হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

এর আগে সিলেটে আগামী বৃহস্পতিবার থেকে লকডাউনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়। আজ মঙ্গলবার (১৬ জুন) সিলেট সার্কিট হাউজে জেলা প্রশাসকের সাথে বৈঠকে প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ