বৃহস্পতিবার সিলেট অঞ্চলে যুক্ত হলেন আরো ৪৪ করোনা রোগী

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

বৃহস্পতিবার সিলেট অঞ্চলে যুক্ত হলেন আরো ৪৪ করোনা রোগী

নিজস্ব প্রতিবেদক :: সিলেট অঞ্চলে আরে জন করোনা রোগী নতুন করে যুক্ত হলেন। বৃহস্পতিবার ঢাকা থেকে নমুনা পরীক্ষার পর এই ৪৪ জনের নতুন করে করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্বাস্থ অফিসের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান। আক্রান্ত হওয়া ৪৪ জন হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার।

মৌলভীবাজারে সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানিয়েছেন, মৌলভীবাজারে আরও ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৭৮ জন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে আমাদের এই তথ্য জানানো হয়। তিনি আরও বলেন, নতুন আক্রান্ত ২৬ জনের মধ্যে সদর উপজেলায় ৫ জন, রাজনগরে ২ জন, কুলাউড়ায় ১২ জন, বড়লেখায় ৪ জন, কমলগঞ্জে ১ জন এবং শ্রীমঙ্গলে ২ জন।

এদিকে, হবিগঞ্জে আজ বৃহস্পতিবার (১১ জুন) আরও ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল।

তিনি জানান, আজ জেলায় আরও ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে মাধবপুর ৯ জন, চুনারুঘাট ৫ জন, লাখাই ২ জন, নবীগঞ্জ একজন ও সদরে একজন। এনিয়ে জেলায় মোট ২২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ইতিমধ্যে ১৩৫ জন সুস্থ হয়েছেন আর মারা গেছেন দুইজন ।

এর আগে বুধবার সিলেট ও সুনামগঞ্জে দুটি ধাপের রিপোর্ট অনুযায়ী বুধবার আরো ৯১ জন করোনা আক্রান্ত হন।

ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে আজ ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা বেশি। শনাক্তদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন। গতকাল মঙ্গলবার দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় আরও ৩৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। মঙ্গলবার প্রথম দফায় মাত্র ৯৪টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে বুধবার ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা বেশি। শনাক্তদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন। এর আগে ৯ জুন মঙ্গলবার দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় আরও ৩৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। মঙ্গলবার প্রথম দফায় মাত্র ৯৪টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

বুধবার (১০ জুন) বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক হামাদুল হকজানান, বুধবার ১৮৮ টি নমুনা সংগ্রহ করা হলেও সাবেক নমুনা মিলিয়ে মোট ২৮২ টি নমুনা পরীক্ষা শেষে ৪৬ জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্ত ৪৬ জনই সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ