বেতন কম নিতে রাজি ইংল্যান্ড ক্রিকেটাররা

প্রকাশিত: ১১:১২ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

বেতন কম নিতে রাজি ইংল্যান্ড ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক

মহামারী করোনাভাইরাসের কারণে বিশ্বের সব ক্রীড়া ফেডারেশন আর্থিক সংকটে পড়েছে। সেই সংকট এড়াতেই বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের অক্টোবর থেকে বেতনের ১৫ শতাংশ কম নেয়ার প্রস্তাব দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বোর্ডের সেই প্রস্তাবে রাজি ক্রিকেটাররা।

করোনার কারণে ১৩০ মিলিয়ন ডলার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ইসিবি। আগামী বছর এই ক্ষতির পরিমাণ দাঁড়াবে দ্বিগুণ। খরচ কমাতে বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে তারা। গত মাসে বোর্ডের সঙ্গে যুক্ত ৬২ জন কর্মীকে চাকরি থেকে ছাঁটাই করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। অক্টোবর থেকে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের ১৫ শতাংশ পারিশ্রম কম নেয়ার প্রস্তাব দিয়েছে ইসিবি। সেই প্রস্তাব গ্রহণ করেছেন ইয়ন মরগান-জো রুটরা।

ইসিবির ডিরেক্টর অ্যাশলে জাইলস ক্রিকেটারদের ধন্যবাদ জানিয়ে এক বিবৃতিতে বলেছেন, আমাদের ক্রিকেটার এবং তাদের প্রতিনিধি সংস্থা টিইপিপিয়ের (টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপ) সম্পর্ক খুবই ভালো। দুই অধিনায়ক জো রুট ও ইয়ন মরগান এই কঠিন সময়ে ভীষণ দায়িত্ববোধের পরিচয় দিয়েছে।

ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপের চেয়ারম্যান রিচার্ড বেভান জানিয়েছেন, এই কঠিন সময়ে ক্রিকেটাররা আরও একবার দায়িত্ববোধের পরিচয় দিল। মাহামারীর মধ্যেও তারা যতটা পেরেছে ক্রিকেটকে সাহায্য করতে এগিয়ে এসেছে।

বেতন কম নেয়ার ব্যাপারে ইংল্যান্ডের তারকা বোলার স্টুয়ার্ট ব্রড বলেছেন, পরিস্থিতি সম্পর্কে আমরা সবাই সচেতন, এমন কঠিন মুহূর্তে ক্রিকেট বোর্ডের পাশেই আমরা আছি। যে কোনো সমস্যা সমাধানে আমরা তৎপর। আর্থিক সংকটে বোর্ড যেখানে ৬২ জন কর্মীকে ছাঁটাই করছে, সেখানে আমাদের পুরো বেতন দাবি করাটা মোটেই কাম্য নয়।

আমাদের ফেইসবুক পেইজ