বেসরকারি সমাজ সংঘঠন অসহায় মানুষের উপকারে এক সহায়ক শক্তি- বদরুল ইসলাম শোয়েব

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

বেসরকারি সমাজ সংঘঠন অসহায় মানুষের উপকারে এক সহায়ক শক্তি- বদরুল ইসলাম শোয়েব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের যে লক্ষ্য ছিল তা যথাসময়ে অর্জিত না হওয়ায় বাংলাদেশের অবস্থান ছিল আধুনিক বিশ্বের শেষ সারিতে। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার স্বপ্ন পুরনে দেশ আজ দ্রুত এগিয়ে যাচ্ছে, অনেক ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের আধুনিক দেশগুলোর সাথে প্রতিযোগিতা করছে। দারিদ্র্যের দুষ্টচক্র থেকে আমরা বেরিয়ে এসেছি, পুর্নাঙ্গ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হতে যাচ্ছি। মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের মধ্য দিয়ে বিশ্বে বাংলাদেশ হতে যাচ্ছে আত্মনির্ভর ও মর্যাদাশালী বাংলাদেশ।
এখন আমাদের প্রয়োজন নৈতিকতা ও সততাকে উচ্চতার মানদণ্ডে নিয়ে সমাজ থেকে অপ-রাজনীতি ও কুসংস্কার দূর করে সৎ ও দেশপ্রেমিক মেধাবী নেতৃত্ব তৈরি করা।
তিনি প্রত্যাশা সমাজকল্যাণ ও যুব ক্রিড়া সংঘের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন, সরকারের পাশাপাশি এই ধরনের সমাজ সংঘঠন অসহায় মানুষের উপকারে এক সহায়ক শক্তি। তিনি অসহায় ও দারিদ্র্য মানুষের উপকারে এই ধরনের কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।
বদরুল ইসলাম শোয়েব গতকাল গোলাপগঞ্জে প্রত্যাশা সমাজকল্যাণ ও যুব ক্রিড়া সংঘ আয়োজিত ক্লাবের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী, রক্ত দাতাদের সম্মাননা ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। সংঘটনের সভাপতি আবু সালমান এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফ্রান্স প্রবাসী আবু জাফর কামরান, ফকিউল ইসলাম নওরোজ, নুরুল ইসলাম, নজরুল ইসলাম, আবুল কাশেম, বদরুল ইসলাম, খিজির মিয়া,
মাহতাবুর রহমান রেনু, সোনাহর আলী, দুলু আহমদ, হুমায়ুন কবির রুবেল, সাইদুল ইসলাম মাহের, রেদোয়ান আহমদ,মাহদী ইসলাম। হিফজুর রহমান, ফয়ছল অাহমদ, মামুন আহমদ, মারুফ আহমদ,আশরাফ আহমদ, ফারহাতুল ইসলাম রাফি প্রমূখ। কোরান তেলাওয়াত করেন হাফিজ এমাদুর রহমান এমাদ

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ