বোল্ড হয়েও মাঠ ছাড়তে চাননি কোহলি

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২১

বোল্ড হয়েও মাঠ ছাড়তে চাননি কোহলি

স্পোর্টস ডেস্ক

চেন্নাইয়ে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বিরাট কোহলির ভারতকে গুঁড়িয়ে দিয়েছে জো রুটের দল। একই ভেন্যুতে আজ শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। ভেন্যু না বদলালেও চেন্নাইয়ের দ্বিতীয় পর্বে বদলে গেছে ইংল্যান্ড দল।

একাদশে একসঙ্গে চার-চারটি পরিবর্তন নিয়ে ভারতের বিপক্ষে নেমেছে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টে দলে নেই পেসার জফরা আর্চার, জেমস অ্যান্ডারসনের অফ-স্পিনার ডম বেস ও জস বাটলার। দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রড ও করোনা থেকে মুক্তি পাওয়া অলরাউন্ডার মঈন আলী।

আর মঈন আলির বিষে পুড়লেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তার বল ব্যাট-প্যাডের মাঝের ফাঁকটা গলে লেগ স্টাম্প ভেঙে দিল কোহলির। তখনও রানের খাতাই খুলেননি কোহলি। কিন্তু বোল্ড আউট হয়েও ঠায় দাঁড়িয়ে রইলেন কোহলি।

মাঠ ছাড়লেন না। বিশ্বাস করলেন না ঘটনাটি। চোখেমুখে তার ঘোর অবিশ্বাস। নিশ্চিত হতে ননস্ট্রাইকে থাকা সঙ্গী রোহিত শর্মাকে জিজ্ঞেস করলেন, আসলেই কি আউট তিনি। বোল্ড হয়েছেন সত্যি সত্যি!

কোহলির এমন সন্দেহ দেখে ধন্দে পড়েন মাঠের আম্পায়ারও। সন্দেহ দূর করতে থার্ড আম্পায়ারের দারস্থ হলেন। রিপ্লেতে দেখা গেল, মঈন আলীর বলের ঘূর্ণন বুঝেই উঠতে পারেননি কোহলি। যা সরাসরি স্ট্যাম্পে গিয়ে আঘাত করে।

২০১৮ সালের জানুয়ারির পর টেস্টে ফের শূন্যরানে বোল্ড হলেন কোহলি। সেবারও এ লজ্জার রেকর্ড হয়েছিলে ইংল্যান্ডের বিপক্ষেই। সিরিজে টানা দুই ইনিংসে বেন স্টোকসের পেসে বোল্ড হন। এবার স্টোকসের দায়িত্ব নিলেন মঈন আলি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৮৯ রান। ১৩২ রানে অপরাজিত রোহিত শর্মা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ