ব্রিটিশদের কাছে ক্ষমা চেয়ে যা বললেন আইএস বধূ শামিমা

প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

ব্রিটিশদের কাছে ক্ষমা চেয়ে যা বললেন আইএস বধূ শামিমা

অনলাইন ডেস্ক

 

নিজের কৃতকর্মের জন্য ব্রিটিশদের কাছে ক্ষমা চাইলেন সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বধূ, বাংলাদেশি বংশোদ্ভূত শামিমা বেগম।

একই সঙ্গে তিনি বলেছেন, “যুক্তরাজ্যে ফিরে তিনি আদালতে যেতে চান এবং তার বিরুদ্ধে ওঠা অভিযোগের মোকাবিলা করতে চান।”
ব্রিটিশ টেলিভিশন চ্যানেল আইটিভির ‘গুড মর্নিং ব্রিটেন’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইএস-এ যোগ দিতে ১৫ বছর বয়সে লন্ডন থেকে সিরিয়ায় পালিয়ে যান শামিমা। ফলে ব্রিটিশ সরকার তার নাগিরকত্ব বাতিল করে। সিরিয়ার একটি আশ্রয় শিবিরে থাকা ২২ বছর বয়সী শামিমা ব্রিটেনে ফিরতে এবং নাগরিকত্ব টিকিয়ে রাখতে মামলার অনুমতি চেয়েছিলেন। তবে ব্রিটিশ সুপ্রিম কোর্ট তাকে অনুমতি দেয়নি।

আইটিভিকে শামিমা বলেন, “আমি আদালতে যেতে চাই এবং যারা এই দাবিগুলো করছে তার মোকাবিলা করতে চাই। আমি এগুলো মিথ্যা প্রমাণ করতে চাই। কারণ আমি জানি, আমি আইএস-এ কিছুই করিনি, শুধু মা ও স্ত্রী হওয়া ছাড়া। এই দাবিগুলো আমাকে খারাপ হিসেবে প্রতিপন্ন করতে তুলে ধরা হয়েছে। আমার ব্যাপারে সরকারের কাছে কোনও প্রমাণ নেই। কারণ এ ধরনের কিছুই ঘটেনি।”

ব্রিটেনের জনগণের কাছে ক্ষমাপ্রার্থনা করে তিনি বলেন, “আমি জানি ব্রিটিশদের জন্য আমাকে ক্ষমার চেষ্টা বা ক্ষমা করা কঠিন। তারা অনেকেই আইএস-এর হাতে প্রিয়জন হারিয়েছেন। কিন্তু আমি নিজেও আইএস-এর ভয়ে দিন কাটিয়েছি, প্রিয়জন হারিয়েছি। এ কারণে আমি তাদের দিকটা বুঝতে পারছি।” সূত্র: বিবিসি, স্কাই নিউজ, নিউইয়র্ক পোস্ট

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ