বড়লেখায় ৭০ মণ নিষিদ্ধ পলিথিন উদ্ধারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১২ আর গ্রেফতার ৩

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০

বড়লেখায় ৭০ মণ নিষিদ্ধ পলিথিন উদ্ধারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১২ আর গ্রেফতার ৩

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখায় নিষিদ্ধ পলিথিন আটকের জেরে ু’পক্ষের মধ্যে সংঘর্ষে শুক্রবার (৩ জুলাই) বিকেলেুটি মামলার তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো পৌর এলাকার গাজিটেকার সুমন আহমদ (২৫), নয়ন আহমদ (২২) ও আবুল হোসেন (২৭)। বৃহস্পতিবার দুপুরে পৌরসভার গাজিটেকা এলাকায় এ সংঘর্ষর ঘটেছিল ।

পুলিশ সূত্রে জানা যায়, গত বুধবার (১ জুলাই) উপজেলা প্রশাসন পৌর সভার বিভিন্নস্থান থেকে মজুদ করা প্রায় ৭০ মণ নিষিদ্ধ পলিথিন উদ্ধার করেছিল। প্রশাসনের অভিযানে মামলার প্রধান আসামি সাইদুল ইসলামের মালিকানধীন রেলওয়ে স্টেশন রোডের শাহজালাল শপিং সিটি থেকে পলিথিন উদ্ধার করে প্রশাসন। এ ঘটনায় চারজনকে ৩৬ হাজার টাকা জরিমানা ও উদ্ধার করা পলিথিন পুড়িয়ে ফেলা হয়েছিল। ঘটনার পর আসামিরা শামীম আহমদকে (মামলার বাদী) সন্দেহ করছিলেন। তাদের ধারণা শামীম পুলিশকে তথ্য দিয়ে পলিথিনগুলো ধরিয়ে দিয়েছেন।

এই আক্রোশে বৃহস্পতিবার সকালে শহরের উত্তর বাজার এলাকায় শামীম আহমদকে কুপিয়ে জখম করে রাস্তায় ফেলে যায়। এতে শামীম গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শামীম আহমদের উপর হামলার খবর পেয়ে তার ভাই জসিম উদ্দিনসহ আত্বীয় স্বজনরা ঘটনাস্থলে গেলে দুপুর ১টার দিকে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে জসিম উদ্দিনসহ প্রায় ১২জন আহত হন। জসিম উদ্দিনসহ কয়েকজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।

সংঘর্ষের খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ ও ানার ওসি মো. ইয়াছিনুল হক ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষের সাে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। সংঘর্ষের ঘটনায় আহত শামীম আহমদ বাদী হয়ে ১৮ জনের ও জসিম উদ্দিন বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে মামলা করে ুটি মামলা করেন । উভয় মামলায় শাহজালাল শপিং সিটির মালিক সাইুল ইসলামকে প্রধান আসামি করা হয়। পরে শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে পুলিশ ৩জনকে গ্রেফাতার করে।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো. ইয়াছিনুল হক বলেন,দুটি মামলায় পুলিশ অভিযান চালিয়ে ৩জনকে গ্রেফতার করেছে। অন্যরে গ্রেফতার করতে পুলিশের অভিযান চালিয়ে যাচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ