ভবিষ্যতে ‘সাবধান’ হবেন মেয়র আরিফ

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

ভবিষ্যতে ‘সাবধান’ হবেন মেয়র আরিফ

নিজস্ব প্রতিবেদক:: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর দেয়া সাম্প্রতিক একটি বক্তব্যকে কেন্দ্র করে সিলেট তথা দেশ-বিদেশে সমালোচনার ঝড় বইছে। শুধু আওয়ামী লীগ নেতা-কর্মী নয় সাধারণ মানুষের মধ্যেও চলছে ক্ষোভ।

এমন সমালোচনার মধ্যে সিসিক মেয়র আরিফ জল ঢাললেন বৃহস্পতিবারের বাজেট অনুষ্ঠানে। বাজেট ঘোষণাকালে সরকার প্রধান শেখ হাসিনা সহ মন্ত্রীদের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন তিনি।

বাজেট ঘোষণাকালে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বর্তমান সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ডা.একে এম আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, বন ও পরিবেশ মন্ত্রী শাহাবুদ্দিন আহমদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও বিমান ও পর্যটন প্রতিমন্ত্রীর মাহবুব আলীসহ আওয়ামী লীগ নেতাদের প্রসংশা করেন।

এসময় তিনি সিলেটের প্রতি প্রধানমন্ত্রীর আলাদা দরদ থাকায় অনেক উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়ন সম্ভব হয়েছে বলে জানান। এজন্য নগরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সিলেট সিটি করপোরেশেনের মেয়র আরিফুল হক চৌধুরীর এমন দিমুখী বক্তব্যে নগরবাসীর মধ্যে অলোচনা-সমালোচনার ঝড় বইছে। কেই কেউ এটাকে মেয়র আরিফের ‘ডিগবাজি’ বলেও আখ্যায়িত করছেন।

তবে, বাজেট ঘোষণার পরে এই অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের মুখোমখী হন মেয়র আরিফ।

এসময় দৈনিক যায়যায় দিন ও বাংলা টিভির সিলেটের ব্যুরো প্রধান কাইয়ুম উল্লাস মেয়র আরিফকে এমন প্রশ্ন করলে তিনি বলেন, সেই অনুষ্ঠানটি ছিলো একটি রাজনৈতিক অনুষ্ঠান। তিনি সেখানে রাজনৈতিক বক্তব্য দিয়েছিলেন। তবে তার এমন বক্তব্যে যদি কোন আওয়ামী লীগ নেতা-কর্মী বা কাউন্সিলররা কষ্ঠ পেয়ে থাকলে মেয়র হিসেবে আগামীতে বক্তব্য দিতে আরও সাবধান হবেন।

সাংবাদিক কাইয়ুম উল্লাস সিলেট প্রতিদিনকে বলেন, তার প্রশ্নের জবাবে মেয়র আরিফ ব্ক্তব্য দিতে আগামী সাবধানতা অবলম্বন করবেন বলে জানান। এবং এই প্রশ্নের উত্তরের মাধ্যমে আওয়ামী লীগ নেতা-কর্মী বা কাউন্সিলরদের মধ্যে যে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে তার অবসান হবে বলে আশা প্রকাশ করেন।

তবে, মেয়র আরিফ ওই সভায় তার বক্তব্যের জন্য সরাসরি কোন দুঃখ প্রকাশ করেননি।

প্রসঙ্গত, কয়েকদিন আগে সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকীর একটি অনুষ্ঠান কেন্দ্রীয় বিএনপি নেতাদের সামনে আওয়ামী লীগকে ইঙ্গিত করে আপত্তিকর ভাষা (গন্ডারের চামড়া) ব্যবহার করে সমালোচনা করেছিলেন। সেই আরিফুল হক চৌধুরী আজ সিসিক এর বাজেট ঘোষণাকালে আওয়ামী লীগের প্রশংসা করেন।

এর আগে এই আওয়ামীলীগের বিরুদ্ধে সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার জেলা বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় মেয়র আরিফের বক্তব্যের প্রতিবাদে রীতিমতো উত্তাল নেটিজেনরা। কেউ কেউ তাকে ‘ভন্ড’ বলেও মন্তব্য করছেন।

সেই আলোচনা সভায় আরিফ আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেছেন, এদের চামড়া এত শক্ত হয়েছে যে, গন্ডারের চামড়ার চেয়েও বেশি। এদের গায়েও কিছু লাগেনা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ