ভারতের কাছে বিশ্বকাপ বিক্রি: প্রমাণের অভাবে তদন্ত বাতিল

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

ভারতের কাছে বিশ্বকাপ বিক্রি: প্রমাণের অভাবে তদন্ত বাতিল

স্পোর্টস ডেস্ক :;
গত মাসে শ্রীলংকার সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথাগমাগে দাবি করেন ২০১১ সালের বিশ্বকাপ ভারতের কাছে ‘বিক্রি’ করে দিয়েছে শ্রীলংকা। তার এমন গুরুতর অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়।

কয়েক দিনের তদন্তে জিজ্ঞাসাবাদ করা হয় শ্রীলংকার সেই সময়ের প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভা, ওপেনার উপল থারাঙ্গাকে। বৃহস্পতিবার টানা ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় শ্রীলংকার কিংবদিন্ত ব্যাটসম্যান ও সেই সময়ের অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে।

সাঙ্গাকারার পাশাপাশি ডাকা হয়েছিল ৯ বছর আগের সেই ফাইনালে শ্রীলংকার সহ-অধিনায়ক মাহেলা জয়াবর্ধনেকেও। তিনি হাজির হলে তাকে পরে ডাকা হবে বলে জানিয়ে দেয় তদন্ত কর্মকর্তারা।

শুক্রবার শ্রীলংকা পুলিশ ২০১১ বিশ্বকাপ ফাইনালের ম্যাচ গড়াপেটার তদন্ত বন্ধ করে দেয়। তারা জানায়, উপযুক্ত প্রমাণের অভাবেই এই তদন্ত বন্ধ করা হয়েছে।

তদন্তকারী অফিসার এসএসপি জগাথ ফনসেকা তদন্ত বাতিলের কথা নিশ্চিত করে বলেন, আমরা আর কোনো তদন্ত করছি না। আমরা নিজেদের মধ্যে কথা বলেছি এবং সেখান থেকে বেরিয়ে এসেছে এই তদন্ত চালিয়ে নিয়ে যাওয়ার কোনো কারণ নেই। তিন ক্রিকেটারের সঙ্গে কথা বলার পর সেটাই নিশ্চিত হয়েছে।

২০১১ সালের বিশ্বকাপের ফাইনালে আগে ব্যাট করে ৬ উইকেটে ২৭৪ রান সংগ্রহ করে শ্রীলংকা। টার্গেট তাড়া করতে নেমে ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে ভারত। ওই ম্যাচের পর অধিনায়ক ও সহ-অধিনায়কের দায়িত্ব ছাড়েন সাঙ্গাকারা ও জয়াবর্ধনে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ