ভারতের মাঠে ইংল্যান্ডের হার এড়ানোর চ্যালেঞ্জ

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১

ভারতের মাঠে ইংল্যান্ডের হার এড়ানোর চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে হলে জয়ের কোনো বিকল্প নেই ভারত ও ইংল্যান্ডের। উভয় দলই জয়ের জন্য মরিয়া। চার টেস্ট সিরিজের প্রথম খেলায় জিতে কিছুটা হলেও এগিয়ে রয়েছে সফরকারী ইংল্যান্ড।

ব্যাকফুটে থাকা ভারত সিরিজের দ্বিতীয় টেস্টে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে জয়ের পথেই রয়েছে। প্রথম ইনিংসে ৩২৯ রান করে ইংল্যান্ডকে ১৩৪ রানে অলআউট করে ভারত। ১৯৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে রবিচন্দ্রন অশ্বিনের সেঞ্চুরিতে ২৮৬ রান করে স্বাগতিকরা।

চতুর্থ ইনিংসে ৪৮২ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে সোমবার তৃতীয় দিনের শেষ বিকালে ব্যাটিংয়ে নেমে ১৭ ওভারে ৫০ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ইংল্যান্ড। ৫৩/৩ রানে দিনের খেলা শেষ করে জো রুটের নেতৃত্বাধীন দলটি।

জয়ের জন্য শেষ দুইদিনে আরও ৪২৯ রান করতে হবে। হাতে আছে ৭ উইকেট। তবে স্পিনবান্ধব এ উইকেটে ইংলিশদের জয়ের স্বপ্ন দেখা কল্পনাবিলাস ছাড়া আর কিছু নয়! মিরাকল কিছু না হলে ইংল্যান্ডের পরাজয় বলতে গেলে নিশ্চিত।

তাই তো দ্বিতীয় দিনের খেলা শেষে ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী বলেছেন, এই পিচে রান তাড়া করে জেতা কিংবা ড্র করা বেশ কঠিন। কিন্তু আমাদের শেষপর্যন্ত লড়াই করে যেতে হবে। সেটা করতে না পারলে প্রথম টেস্ট জয়ের কোনো মূল্য থাকবে না।

এখন দেখার বিষয় সেই চ্যালেঞ্জটা ইংল্যান্ড অধিনায়ক জো রুট, বেন স্টোকস, ওলি পপ ও মঈন আলীরা নিতে পারবেন কিনা!

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ