ভারতের ২ শিক্ষার্থীকে প্রশংসায় ভাসালেন ওয়ার্নার-গিলক্রিস্ট

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, জুন ১৪, ২০২০

ভারতের ২ শিক্ষার্থীকে প্রশংসায় ভাসালেন ওয়ার্নার-গিলক্রিস্ট

স্পোর্টস ডেস্ক :: সুদূর অস্ট্রেলিয়ায় পড়তে যাওয়া দুই ভারতীয় শিক্ষার্থীকে প্রশংসায় ভাসিয়েছেন অস্ট্রেলিয়ার দুই জীবন্ত কিংবদন্তি ক্রিকেটার ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম গিলক্রিস্ট।

করোনাকালে অস্ট্রেলিয়ায় ওই দুই শিক্ষার্থী মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে জানিয়েছেন তারা।

ওই দুই শিক্ষার্থীর নাম শ্রেয়াস শ্রেষ্ঠ ও শ্যারন ভার্জেস। ভারতের ব্যাঙ্গালুরুর বাসিন্দা শ্রেয়াস শ্রেষ্ঠ পড়ছেন কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অনুষদে। আর কেরালার বাসিন্দা শ্যারন ভার্জেস পড়ছেন উলংগং বিশ্ববিদ্যালয়ে নার্সিং অনুষদে।

তারা দুজনেই করোনাকালে আর দেশে ফেরেননি। অস্ট্রেলিয়াতেই মানবসেবায় নিজেদের নিয়োজিত রেখেছেন।

শ্রেয়াস শ্রেষ্ঠর প্রশংসায় বাঁহাতি ওপেনার ওয়ার্নার এক ভিডিওবার্তায় বলেন, কোভিড ১৯-এর এই দুঃসময়ে স্বার্থহীনভাবে কাজ করায় শ্রেয়াস শ্রেষ্ঠকে ধন্যবাদ জানাতে আজ এই ভিডিও করছি। শ্রেয়াস কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতক করছে। বিশ্ববিদ্যালয় পরিচালিত খাবার রান্না করা এবং পৌঁছে দেয়ার ক্যাম্পেইনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সে। অস্ট্রেলিয়ায় যা এখন সময়োপযোগী খুবই জরুরি কর্মকাণ্ড।

ওয়ার্নার আরও বলেন, ‘আমি শেয়াসকে শুধু বলতে চাই– খুব ভালো কাজ করছ তুমি। আমি নিশ্চিত তোমার বাবা-মা এবং পুরো ভারত এ কাজে গর্বিত। পুরো বিশ্বকে এখন একতা নিয়ে থাকতে হবে।
শ্রেয়াসের মতোই একই রকম মানবিক কাজে নিজেকে উৎসর্গ করেছেন শ্যারন।

তার বিষয়ে ভিন্ন আরেক ভিডিওবার্তায় সাবেক অসি উইকেটকিপার ব্যাটসম্যান গিলক্রিস্ট বলেন, শ্যারন ভার্জেসের মহানুভবতার কথা শুনে আমি সত্যিই আনন্দিত। উলংগং বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শ্যারন নিজের সময় বাঁচিয়ে বয়স্ক মানুষদের সেবা দিয়ে যাচ্ছে। আমি তোমাকে অভিনন্দন জানাতে চাই শ্যারন। পুরো অস্ট্রেলিয়া, ভারত এবং তোমার পরিবার নিশ্চয়ই তোমার জন্য গর্বিত।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ