ভারতে একদিনে করোনা শনাক্ত প্রায় ৪০ হাজার, চরম উদ্বেগ

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

ভারতে একদিনে করোনা শনাক্ত প্রায় ৪০ হাজার, চরম উদ্বেগ

অনলাইন ডেস্ক

 

মাঝে দু’মাসের বিরতি। তার পর ফের মার্চের শুরু থেকে ঊর্ধ্বমুখী ভারতে করোনা শনাক্তের হার । গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা রেকর্ড উচ্চতায় পৌঁছে গেল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৭২৬ জন, যা এ বছরের সর্বোচ্চ। এই সময়ে মারা গেছে ১৫৪ জন।

শুধু এই নয়, আলাদাভাবে রেকর্ড করল মহারাষ্ট্রও। শুধু ওই রাজ্যেই গত একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৮৩৩ জন। এর আগে এক দিনে কোনও রাজ্যে এত জন আক্রান্ত হয়নি।
শুধু মুম্বাইতেই একদিনে আক্রান্ত পাঁচ হাজার জনের বেশি। বিশেষজ্ঞরা বলছেন, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। এই দ্বিতীয় ঢেউয়ে আরও একবার পর্যুদস্ত বাণিজ্যনগরীসহ গোটা ভারত।

এখন পর্যন্ত দেশে আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৫ লাখ ১৪ হাজার ৩৩১ জন। করোনায় মারা গিয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৩৭০ জন। গত এক সপ্তাহ ধরে দেশে দৈনিক আক্রান্ত হচ্ছেন ২০ হাজার জনের বেশি। এবার এক দিনে সেই সংখ্যা লাফ দিয়ে প্রায় ৪০ হাজারে ঠেকল, যা বৃহস্পতিবারের থেকে ১১ শতাংশ বেশি।

মার্চের শেষ থেকেই চার রাজ্য— আসাম, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, কেরল এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুডুচেরিতে বিধানসভা নির্বাচন। করোনার এই পরিসংখ্যান স্বাভাবিকভাবেই চাপে রেখেছে বিশেষজ্ঞদের। এর মধ্যে তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৮৯ জন।

পিছিয়ে নেই দেশের রাজধানী। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৬০৭ জন। আড়াই মাসে সর্বোচ্চ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ