ভারত বধে বাবরদের যে পরামর্শ ইমরান খান ও রমিজ রাজার

প্রকাশিত: ১০:৩৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

ভারত বধে বাবরদের যে পরামর্শ ইমরান খান ও রমিজ রাজার

অনলাইন ডেস্ক :: রাজনৈতিক ময়দান থেকে সরাসরি বাইশ গজে। ভারতের বিরুদ্ধে মেগা ম্যাচে নামার আগে পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তির মূল্যবান পরামর্শ পেয়ে গেলেন বাবর আজামরা। এই ম্যাচটা নিয়ে সব মহলেই উত্তেজনার জোয়ার বইছে।

এবার ভারতকে হারানোর উপায় বলে দিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী তথা পাকিস্তানের সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবার নেমে পড়লেন আসরে। পাকিস্তানের বিশ্বকাপ দলের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন দেশটির প্রধানমন্ত্রী। বাবর আজমদের উদ্দীপ্ত করার জন্য ১৯৯২ সালে বিশ্বকাপ জয়ের কাহিনি শুনিয়েছেন।
কী উপদেশ দিলেন ইমরান খান? এ বিষয়ে গতকাল শনিবার সংবাদ সম্মেলনে বাবর আজম বলেন, ‘বিশ্বকাপ খেলতে এখানে আসার আগে আমাদের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে আমাদের কথা হয়েছে। উনি আমাদের বিশ্বকাপ জয়ের কাহিনি শুনিয়েছেন। প্রতিকূল পরিস্থিতিতে হিসেব উল্টে কীভাবে বিশ্বজয় করেছিল পাকিস্তান সেটা বলেছেন। বিশ্বকাপ জয়ী দলের মানসিকতা আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।’

ইমরান খানের পাশাপাশি পিসিবির প্রধান এবং সাবেক অধিনায়ক রামিজ রাজার সঙ্গেও আলাদা করে কথা বলেছেন বাবর আজম। পাকিস্তানি অধিনায়ক জানালেন, এই ধরনের ম্যাচে মাথা ঠান্ডা রাখাই মূল মন্ত্র। চেয়ারম্যান আমাদের শান্ত থাকতে বলেছেন। বাইরে থেকে অনেকেই অনেক কথা বলবে। কিন্তু সেগুলো পাত্তা না দিয়ে নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে। ম্যাচে একশো শতাংশ উজাড় করে দিতে হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ম্যাচটি আজ রবিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সুপার টুয়েলভের গ্রুপ দুইয়ের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ওয়ানডে বা টি-টোয়েন্টি, কোনো বিশ্বকাপেই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ওয়ানডে বিশ্বকাপে তাদের ৭ লড়াইয়ের সবকটিতে জিতেছে ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপেও দুই দলের পাঁচ ম্যাচের প্রতিটিতে হেরেছে পাকিস্তান।

এ বিষয়ে বাবর আজম আগেই জানিয়েছিলেন, অতীত নিয়ে তারা ভাবতে চান না। এবার ভারতকে হারাতে প্রস্তুত নতুন এই পাকিস্তান দল। তারুণ্য এবং অভিজ্ঞতার মিশ্রণে কতটা সফল হবে বাবররা? ইমরান খান, রামিজ রাজাদের পরামর্শ কতটাই বা কাজে লাগাতে পারবে পাকিস্তান ক্রিকেট দল? সেটা জানতে আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা।
সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ