ভার্চুয়াল শুনানিতে সারা দেশে ৩৩ হাজার আসামির জামিন

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

ভার্চুয়াল শুনানিতে সারা দেশে ৩৩ হাজার আসামির জামিন

অনলাইন ডেস্ক :; সারা দেশে অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে গত ১১ জুন পর্যন্ত ২০ কার্যদিবসে ৩৩ হাজার ১৫৫ জন আসামির জামিন মঞ্জুর হয়েছে। নিষ্পত্তি হয়েছে ৬০ হাজার ৩৮৯টি জামিন দরখাস্ত। এছাড়া তিনটি কিশোর উন্নয়ন কেন্দ্রে থাকা ৮৮০ জন শিশুর মধ্যে ভার্চুয়াল কোর্টে ২০ কার্যদিবসে ৪৮৯ শিশুকে জামিন দেয়া হয়েছে।

জামিনের পর এসব শিশুর মধ্যে ৪৬০ জনকে অভিভাবকদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান শুক্রবার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

গত ৯ মে ভার্চুয়াল কোর্টের শুনানির জন্য অধ্যাদেশ জারি করা হয়। পরদিন ১০ মে উচ্চ আদালতের সব বিচারপতিকে নিয়ে প্রথমবারের মতো ভিডিও কনফারেন্সে ফুলকোর্ট সভা করেন প্রধান বিচারপতি। এরপর উচ্চ আদালতসহ অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন। তারপর থেকে উচ্চ আদালতসহ সারাদেশে ভার্চুয়াল কোর্টে বিচার কাজ অব্যাহত রয়েছে।

করোনার মধ্যে দফায় দফায় সাধারণ ছুটির মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ গত ১৬ মে দেয়া এক বিজ্ঞপ্তিতে সাধারণ ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়। তবে সরকার ৩০ মে’র পর সাধারণ ছুটি আর না বাড়ালেও আদালত অঙ্গনে নিয়মিত কার্যক্রমের পরিবর্তে ভার্চুয়াল বিচার কাজ অব্যাহত থাকবে ১৫ জুন পর্যন্ত।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ