ভালোবাসা ও বসন্তের উৎসব ঘিরে সিলেটে জমজমাট ফুলের বাজার

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

ভালোবাসা ও বসন্তের উৎসব ঘিরে সিলেটে জমজমাট ফুলের বাজার

জুনেদ আহমদ :: ঋতুরাজ বসন্ত ও ভালোবাসা দিবসকে রাঙাতে কতই না আয়োজন। যার মূল অনুষঙ্গ রঙ-বেরঙের ফুল। সব আবেদন, অনুরাগ, শ্রদ্ধা আর ভালোবাসার বহিঃপ্রকাশের বড় মাধ্যম ফুল। এবছর বসন্ত উৎসব ও ভালোবাসা দিবস একইদিনে হওয়ায় সিলেটের ব্যবসায়ীরা আশানুরূপ ফুল বিক্রি করতে পারবেন বলে জানিয়েছেন।

সিলেট নগরীর জিন্দাবাজার, চৌহাট্টা এলাকার ফুলের দোকানরা বলেন, ফুল বিক্রি ভালোই হচ্ছে। বিকেল থেকে সন্ধ্যার দিকে বিক্রির সংখ্যা আরও বাড়ছে। এবছর বসন্ত উৎসব ও ভালোবাসা দিবস একসাথে হওয়ায় ফুল বিক্রির পরিমাণ অন্যান্য বছরের চেয়ে আরও বেশি হবে।

সিলেট নগরীতে গড়ে ওঠা ছোট-বড় ফুলের দোকানে নানা প্রজাতির ফুল বিক্রি হচ্ছে। ভালোবাসা দিবসে সবাই প্রিয়জনকে দিতে চায় তাজা গোলাপ, বসন্ত উৎসবে যোগ দিতে খোপায় বাঁধে গাঁদা ফুল। শুক্রবার উদযাপিত হবে বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবস। এ উপলক্ষে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ফুল কেনার আগাম বায়না করা হয়েছে বলে জানিয়েছেন ফুল ব্যবসায়ীরা

তবে কিছু কিছু মৌসুমি খুচরা বিক্রেতা বিভিন্ন বিশেষ দিবসকে কেন্দ্র করে বাড়তি দামে ফুল বিক্রি করে বলে অভিযোগ রয়েছে ক্রেতাদের। সিলেটের একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজিদা বলেন, আগে যে ফুলের দাম ছিল ৫০ টাকা এখন তা নিচ্ছে ১০০ টাকা। প্রতিটি ফুলের দামই বেশি চাচ্ছেন ফুল ব্যবসায়ীরা।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ