ভুটানের প্রধানমন্ত্রীর ঢাকা সফরের দুই সঙ্গী করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

ভুটানের প্রধানমন্ত্রীর ঢাকা সফরের দুই সঙ্গী করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

সম্প্রতি ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের বাংলাদেশ সফরকালে তার সঙ্গে আসা দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার (১ এপ্রিল) ভুটানের জাতীয় দৈনিক কুয়েনসেলের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য আরএপিএর ২২ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা এসেছিল। তারা ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে সাংস্কৃতিক দল হিসেবে আসে। তাদের মধ্য থেকে দুজন করোনা পজিটিভ হয়েছেন। তারা এখন করোনা থেকে সেরে ওঠার পথে রয়েছেন। এই দুজনের একজন সঙ্গীতশিল্পী আরেকজন নৃত্যশিল্পী।
সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, গত ২৪ মার্চ ঢাকায় দলীয় পারফরম্যান্সের সময় অনুষ্ঠানস্থলেই ভুটানের সাংস্কৃতিক দলের একজন জ্বর ও মাথা ব্যথায় ভুগছিলেন বলে জানান। এক সপ্তাহ ঢাকায় থাকার পর ভুটানে ফিরে যাওয়ার আগে করোনা পরীক্ষা করেছিলেন শিল্পীরা।

এরপর ওই সঙ্গীতশিল্পীর আরটি-পিসিআর পরীক্ষায় করোনা পজিটিভ আসে। এই ঘটনার পর আক্রান্ত ওই শিল্পীসহ আরএপিএর বাকি সদস্যদের নির্ধারিত সময়ে দেশে ফেরা স্থগিত করা হয়।

তবে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বাকি প্রতিনিধিদের নিয়ে ২৫ মার্চ দেশে ফেরেন। বৃহস্পতিবার ভুটানে তাদের সবার করোনা পরীক্ষা করা হয়।

সূত্র জানায়, বর্তমানে করোনা আক্রান্ত ওই দুজন ঢাকার শেখ রাসেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সরকারি অতিথি হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের খোঁজ-খবর রাখছে। ভুটান দূতাবাসও নিয়মিতভাবে তাদের সঙ্গে যোগাযোগ করছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ