‘ভুল করেই শচীনকে একাধিকবার আউট দিয়েছিলাম’

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

‘ভুল করেই শচীনকে একাধিকবার আউট দিয়েছিলাম’

স্পোর্টস ডেস্ক :; ওয়েস্ট ইন্ডিজের সাবেক আম্পায়ার স্টিভ বাকনার বলেছেন, আমরা আম্পায়ার কিন্তু যন্ত্র নই। আমরাও মানুষ, আমাদের ভুল হতেই পারে। কিছু কিছু সময় মাঠের সিদ্ধান্তে ভুল হয়ে যায়। অস্ট্রেলিয়ায় একবার শচীনকে এলবিডব্লিউ আউট দিয়েছিলাম। ওইটা আমার ভুল সিদ্ধান্ত ছিল। বল উইকেটের উপর দিয়ে যাচ্ছিল। আমি পরে রিভিউ দেখে বুঝতে পারছিলাম। সেদিন শচীনকে আউট দিয়ে অনুতপ্ত হয়েছি।

১১ বছর আগে আম্পায়ারিং থেকে অবসর নেন বাকনার। সম্প্রতি বার্বাডোজের একটি রেডিও শোতে অংশ নিয়ে এই ক্যারিবীয় আম্পায়ার বলেছেন, ভারতের ইডেন গার্ডেন্সেও একবার শচীনকে ভুল করে আউট দিয়েছিলাম। অনেক বড় মাঠ, সমর্থকদের চিৎকারের কারণে কিছু শুনতে পাইনি। মনে হয়েছিল বল ওর ব্যাটে লেগেছে। ওকে কট বিহাইন্ড দেয়ার পর জানতে পারলাম ও আসলে আউট ছিল না। ওই ভুলের জন্য আমি নিজেও খুশি ছিলাম না।

১৯৮৯ সালে কিংসটনে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট ম্যাচের মধ্য দিয়ে আম্পায়ার হিসেবে অভিষেক হয় স্টিভ বাকনারের। ২০০৯ সালে আম্পায়ারিং থেকে বিদায় নেয়ার আগে ১২৮টি টেস্ট আর ১৮১টি ওয়ানডে ম্যাচ পরিচালনা করেন বাকনার।

অন্যদিকে ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির সেঞ্চুরি করেন শচীন টেন্ডুলকার। ভারতীয় কিংবদন্তি এ ব্যাটসম্যান রেকর্ড সর্বোচ্চ ৬৬৪ ম্যাচ খেলে ১০০টি সেঞ্চুরির সাহায্যে সবেচেয়ে বেশি ৩৪ হাজার ৩৫৭ রান সংগ্রহ করেছেন। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন ভারতীয় বর্তমান অধিনায়ক বিরাট কোহলি তার সেঞ্চুরির সেই রেকর্ড ভেঙে দেবেন। কোহলি ইতিমধ্যে ৭০টি সেঞ্চুরি করেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ