ভূমিকম্পে ফাটল: রাজা জিসি হাই স্কুলের সেই ভবন ভেঙে ফেলা হবে : মেয়র আরিফ (ভিডিও)

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, জুন ৭, ২০২১

ভূমিকম্পে ফাটল: রাজা জিসি হাই স্কুলের সেই ভবন ভেঙে ফেলা হবে : মেয়র আরিফ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

সিলেটের বন্দরবাজারস্থ দেড় শতাধিক বছরের পুরনো বিদ্যাপীঠ রাজা জিসি হাই স্কুলের একটি ভবনে ফাটল দেখা দিয়েছে। ওই ভবনের নাম ‘কামরান ভবন’। সোমবার (৭ জুন) সন্ধ্যায় সিলেট নগরীতে ৩.৮ মাত্রার ভূমিকম্পে এ ফাটল দেখা দিয়েছে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মুমিন। এরপর রাজা জিসি হাই স্কুলের ফাটল ধরা সেই ভবনটি পরিদর্শন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় মেয়র আরিফ বলেন, হাই স্কুলের ফাটল ধরা সেই ভবনটি ভেঙে ফেলতে হবে। এর কোনো বিকল্প নেই।

এই ভবনের পিছে অনেক একটি বড় পুকুর ছিলো উল্লেখ করে মেয়র আরিফ বলেন, এই স্কুলসহ নগরীর ঝুঁকিপূর্ণ সকল ভবন ও মার্কেট পরীক্ষা-নিরীক্ষা করার জন্য আগামীকাল (বুধবার) বিকেলে আমরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববদ্যালয়ে একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে। সে বৈঠকে নগরীর ঝুঁকিপূর্ণ সকল ভবন ও মার্কেটগুলো দ্রুত পরীক্ষা করার বিষয়ে আলোচনা করা হবে।

সোমবার সন্ধ্যায় ভূমিকম্পের পর বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মুমিন জানান, ১৮৮৬ সালে রাজা জিসি হাই স্কুল স্থাপিত হয়। এ বিদ্যালয়ে ২০০৬ সালে একটি ভবন নির্মিত হয়। এসময় ওই ভবনের নিচ তলা পাকাকরণ হয়। আর ২০১৭ সালের দিকে দ্বিতীয় তলার কাজ সম্পন্ন হয়। আজকের ভূমিকম্পে ওই ভবনের প্রত্যেকটা রুমে ফাটল দেখা দিয়েছে। এমনকি রুমের ভিমেও দেখা দিয়েছে ফাটল।

 

আমাদের ফেইসবুক পেইজ