ভূমিকম্প মোকাবেলায় সরকার সিলেটবাসীর পাশেই আছে : দুর্যোগ প্রতিমন্ত্রী (ভিডিও)

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, জুন ১৮, ২০২১

ভূমিকম্প মোকাবেলায় সরকার সিলেটবাসীর পাশেই আছে : দুর্যোগ প্রতিমন্ত্রী (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : ভূমিকম্প মোকাবেলায় সরকার সিলেটবাসীর পাশেই আছে। তবে এ ব্যাপারে সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। ইতিমধ্যে ভূমিকম্পের মতো প্রাকৃতিক দুর্যোগে উদ্ধার তৎপরতার জন্য ইতিমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে ৩৫ ধরনের যন্ত্রপাতি সিলেটে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা পরিষদে আয়োজিত ‘ভূমিকম্পে ঝুঁকিহ্রাস’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কখা বলেন তিনি।

মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি। সভায় তিনি আরও বলেন, সিলেট সিটি করপোরেশনের প্রয়োজনীয় লোকবল বৃদ্ধি ও ইঞ্জিনিয়ারদের পর্যাপ্ত প্রশিক্ষণ দেয়ার উদ্যোগ নেয়া হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ঢাকার ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন, গণপূর্ত অধিদপ্তর ঢাকার অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শারমিন রেজা চৌধুরী, শাবি প্রফেসর ড. জহির বিন আলম।

অনুষ্ঠানে বিল্ডিং নিরাপত্তা বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম ও জাইকা প্রতিনিধি নাওকি মাতসুমুরা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. তাহমিদ এম আল হোসাইনী। স্বাগত বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ