ভোট গণনা বন্ধ করতে বললেন ট্রাম্প

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২০

ভোট গণনা বন্ধ করতে বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা বন্ধ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প। টুইট বার্তায় তিনি লেখেন, ভোট গণনা বন্ধ করুণ!।

দেশটির ৫০টি অঙ্গরাজ্যের ৪৫টি রাজ্যের গণনার শেষে যখন বাইডেন এগিয়ে রয়েছেন ঠিক সেই মুহূর্তে ভোট জালিয়াতির অভিযোগ করেছেন ট্রাম্প। বিবিসি বলছে, যদিও প্রতারণার অভিযোগ প্রমাণ করতে পারেননি ট্রাম্প। সোশ্যাল মিডিয়ায় যেসব ভিডিও ছড়ানো হয়েছে, সেগুলো ভুয়া প্রমাণিত হয়েছে।

এর আগে বুধবার ট্রাম্প নির্বাচনের ব্যাখ্যা দিয়ে বলেন, আমেরিকার মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছে। এ সময় তিনি সব ভোট বন্ধের আহ্বান জানান। তবে পদ্ধতিগত কেমন প্রতারণা তিনি তার প্রমাণ দিতে পারেননি।

এদিকে পেনসিলভ্যানিয়া এগিয়ে থাকা ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ব্যবধান কমছে জো বাইডেনের। বলা হচ্ছে, বাইডেন ডাকযোগের ভোট বেশি পাচ্ছেন। আরও কয়েকটি রাজ্যেও একই অবস্থা। যা নিয়ে ক্ষুব্ধ ট্রাম্প।

পেনসিলভেইনিয়ায় এখনও অনেক পোস্টাল ভোট গণনা বাকি আছে এবং সেগুলোর বড় অংশ বাইডেনের পক্ষে যাবে বলে ধারণা করা হচ্ছে। এই রাজ্যে ২০টি ইলেকটোরাল কলেজ ভোট থাকায় জয়-পরাজয় নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

বিশ্লেষকরা বলছেন, এসব কারণে ক্ষুব্ধ ট্রাম্প। জয়ের আশা বাঁচিয়ে রাখতে ওই ভোট পেতে মরিয়া ট্রাম্প। শুরুর দিকের ফলাফলে মনে হচ্ছিল গত বারের মতো এবারও এখানে ট্রাম্পই জিতবেন। কিন্তু পোস্টাল ভোট গণনা শুরু হওয়ার পর ব্যবধান কমতে শুরু করায় তিনি ক্ষেপেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ