ভ্যাকসিন সাফল্যে প্রধানমন্ত্রীর অবদান অনস্বীকার্য: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

ভ্যাকসিন সাফল্যে প্রধানমন্ত্রীর অবদান অনস্বীকার্য: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :: নিজের কৃতিত্ব বিলিয়ে দিলেন পররারষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। করোনার ভ্যাক্সিন কূটনীতিতে তিনি নিজে অসাধারণ সাফল্য অর্জন করলেও এর সম্পূর্ণ কৃতিত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী এবং তার অন্যান্য সহকর্মীদের।

বৈশ্বিক মহামারীর করোনা মোকাবেলায় ভ্যাক্সিন কূটনীতিতে দারুন সফল হয়েছে পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. একে আব্দুল মোমেন। এ বিষয়ে সারাদেশের মানুষের কাছে তিনি অত্যন্ত সমাদৃত। সবাই তার প্রশংসায় পঞ্চমুখ।

আর তাই শনিবার দুপুর ১২টার দিকে সিলেট জেলা প্রেসক্লাবের উদ্যোগে ভ্যাক্সিন কূটনীতিতে অসাধারণ সাফল্য অর্জন করায় তাকে বিশেষ সম্মাননা দেয়া হয়।এ অনুষ্ঠানে নিজে বক্তব্য রাখতে গিয়ে ড. মোমেন তার সব কৃতিত্ব বিলিয়ে দিয়েছেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যমন্ত্রীসহ অন্যান্যদের।

সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত সম্মাননা অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আসলে এর সম্পূর্ণ কৃতিত্ব দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। মূলতঃ তাঁর নেতৃত্বেই আমরা দেশের মানুষের জীবন রক্ষায় কাজ করেছি। কৃতিত্বের দাবিদার স্বাস্থ্যমন্ত্রী ডাক্তার জাহিদ মালিকসহ অন্যান্য সরকারি কর্মকর্তাদের।

তিনি বলেন, তৃণমূল পর্যায়ে টিকা প্রদানে বাংলাদেশের অসাধারণ সাফল্যের মূল কৃতিত্ব কিন্তু জেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট টিকাদান কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীদের। তাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা ইতিমধ্যে প্রায় ৫ কোটি মানুষকে টিকার আওতায় আনতে সক্ষম হয়েছি।

পররাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে জানান, রোমানিয়া বিনে পয়সায় আমাদের কিছু টিকা দিচ্ছে। কোন সংকট নেই। আগামী ডিসেম্বরের মধ্যেই আমরা দেশের অর্ধেক মানুষকে টিকার আওতায় নিয়ে আসতে সক্ষম হবো ইনশাল্লাহ।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন সিসিক কাউন্সিলর ও সিলেট জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য রেজওয়ান আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, ব্যবসায়ী আব্দুল জব্বার জলিলসহ সিলেট জেলা প্রেসক্লাবের সদস্যবৃন্দ।
সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ