মহানবী (স.)’র ব্যঙ্গচিত্রের প্রতিবাদে কমলগঞ্জের মাধবপুরে বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

মহানবী (স.)’র ব্যঙ্গচিত্রের প্রতিবাদে কমলগঞ্জের মাধবপুরে বিক্ষোভ ও মানববন্ধন

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)- কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর বাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭ নভেম্বর) বিকাল সাড়ে ৪ থেকে সাড়ে ৫ টা পর্যন্ত মাধবপুর ইউনিয়ন তালামিযের উদ্যোগে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
মাধবপুর ও এর আশপাশের মুসল্লী ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা এ বিক্ষোভে অংশ নেয়। এসময় ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করা হয় । মিছিলটি মাধবপুরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মাধবপুর জামে মসজিদ মার্কেট এর সম্মুখে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে ইউনিয়ন তালামিয সভাপতি মো. সোলেমান হোসেনের সভাপতিত্বে ও সাবেক সম্পাদক রিয়াজ আহমেদের সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা তালামিযের সম্পাদক কারী মো. রকিব আহমেদ, সফাত আলী সিনিয়র ফাজিল মাদ্রাসার তালামিয সম্পাদক মো. তৌফিক আহমেদ, ইউনিয়ন আল ইসলাহ’র সভাপতি কারী মাওলানা আব্দুল করিম, যুবলীগ নেতা শাহআলম প্রমুখ।
সমাবেশে বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহবান করেন এবং মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। এ সময় এ ঘটনায় বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের প্রেসিডেন্ট ও প্রতি নিন্দা জানানোর আহ্বান জানানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ