মাধবপুরে শিশু ‘হত্যার’ ঘটনা সালিশ বৈঠকে টাকায় নিস্পত্তি!

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

মাধবপুরে শিশু ‘হত্যার’ ঘটনা সালিশ বৈঠকে টাকায় নিস্পত্তি!

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুরে খেলতে গিয়ে পাথরের আঘাতে মৃত্যু হয়েছে আব্দুল্লাহ (৮) নামে এক শিশুর। রাব্বি (৯) নামে আরেক শিশুর পাথর নিক্ষেপে এ ঘটনা ঘটে। মর্মান্তিক এ ঘটনায় হত্যার অভিযোগ উঠলেও তা নিস্পত্তি হয়েছে সামাজিক সালিশ বৈঠকের মাধ্যমে। ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে রাব্বির পরিবারকে। আপোষ মিমাংসার এ ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে। মঙ্গলবার উপজেলার ধর্মঘর ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়,মঙ্গলবার বিকেলে রাজেন্দ্রপুর গ্রামে একদল শিশু মাঠে খেলা করছিল। এ সময় স্থানীয় জাকির মিয়ার ছেলে আব্দুল্লাহ ও সবুজ মিয়ার ছেলে রাব্বির মধ্যে খেলা নিয়ে ঝগড়া হয়। একপর্যায়ে রাব্বি পাথর নিক্ষেপ করলে আব্দুল্লাহর মাথায় লাগে। ঘটনাস্থলেই মাটিতে লুটিয়ে পড়ে শিশুটি। সেখানেই মৃত্যু হয় আব্দুল্লাহর। তবে তার পরিবারকে ঘটনাটি পুলিশকে না জানাতে চাপ সৃষ্টি করেন স্থানীয় মাতব্বররা ।

মর্মান্তিক এ ঘটনা নিয়ে আলোচনার এক পর্যায়ে বুধবার সকালে স্থানীয় ইউপি সদস্য মোকলেসুর রহমানের নেতৃত্বে সালিশ বৈঠক বসে। সাবেক ইউপি সদস্য সোবাহান মিয়া,রাজা মিয়াসহ স্থানীয় মাতব্বররা ঘটনা মিমাংসার উদ্যোগ নেন। তারা রাব্বির পরিবারকে ৪ লাখ ১০ হাজার টাকা আর্থিক জরিমানা করেন। শিশু মৃত্যুর এ ঘটনা এভাবে রফাদফা করায় প্রতিক্রিয়া তৈরী হয়েছে।

ইউপি সদস্য মোকলেসুর রহমান এ বিষয়ে বলেন,’ঘটনাটি শিশুদের মধ্যে হওয়ায় সালিশ ডেকে আপোষ নিষ্পত্তি করা হয়েছে। সালিশ বৈঠকে স্থানীয় মাতব্বরররা উপস্থিত ছিলেন।’

মাধবপুর থানার ওসি ইকবাল হোসেন বলেন, ‘ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। শুনেছি শিশুদের খেলাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। তবে টাকা দিয়ে আপোষ মিমাংসার ঘটনা আমার জানা নেই।’

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ