মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেনকে অভিনন্দন : লতিফ নুতন

প্রকাশিত: ১২:৪০ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০

মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেনকে অভিনন্দন : লতিফ নুতন

লতিফ নুতন
মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেনকে অভিনন্দন। সিলেটের উন্নয়নের জন্য তিনি যে আন্তারিক ড.এ কে মোমেন আগাম পূর্বাবাস দিলেন তাতে মহা খুশী সিলেটবাসী। সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের মত তাঁর ছোট ভাই পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন সিলেটের উন্নয়নের জন্য সোচ্চার হয়েছেন তা মনে হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু’র কন্যা শেখ হাসিনা সিলেটের প্রতি আন্তরিক। তবে সিলেটের নানা সমস্যা, সম্ভবনা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবী করতে হবে।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন অপর দিকে পরিকল্পনামন্ত্রী আব্দুল মন্নান সমান সূরে সিলেট বিভাগের দাবী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তুলে ধরছেন। পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন গত ১৭ জানুয়ারী ২০২০ সাল সিলেটে সাংবাদিকদের সাথে মতবিনিময় করে সরকারের সিলেট নিয়ে আগাম ভাবনা তুলে ধরলেন। সিলেট বাসী অবগত হল। তাতে পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন আবারো অভিনন্দন। পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন সিলেটকে আলোকিত সিলেট গড়ে তুলতে চান মনের কথা প্রকাশ করলেন তাতে সিলেটবাসী বর্তমান সরকারের কাছে সিলেটবাসী কৃতজ্ঞ।

মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন বলেছেন অপরিচন্ন ও অপরিক্লপিত গড়তে তার জন্য দায়ী সিসিক মেয়র বিএনপি নেতা আরিফ তাতে ঘোমর ফাঁস হয়েছে। মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন শেষ পর্যন্ত বুজতে পেরেছেন আরিফ সিলেটের উন্নয়নে আন্তরিক নন। আরিফ মন্ত্রী পরিবারকে ব্যবহার করে তিনি তার মিশন বাস্তবায়ন করছেন পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেনের কথা থেকে তা পরিষ্কার। প্রথম ডিজিটাল শহর হচ্ছে সিলেট মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেনের ঘোষনা সিলেটবাসীকে আনন্দিত করেছে। প্রথম ডিজিটাল শহর সিলেট করতে হলে প্রথমে উন্নয়ন থেকে মেয়র আরিফকে বাদ দিতে হবে। গঠন করতে হবে নগর উন্নয়ন কর্র্তৃপক্ষ।

নগর উন্নয়ন কর্তৃপক্ষ হলে সরকারের পরিকল্পনা অর্থ ব্যয় সঠিক ভাবে পরিচালিত হবে। নগর উন্নয়নের দায়িত্ব একজন সৎ, নিষ্ঠাবান ব্যক্তিকে দিতে হবে। মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন বলেছেন সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ গঠন মন্ত্রী মহোদয়ের ঘোষনা সিলেটবাসীকে আলোকিত হবে। দৈনিক সিলেটের দিনকাল ও সিল নিউজ বিডি প্রথম থেকে নগর উন্নয়ন কর্তৃপক্ষ দাবী জানিয়ে আসছে। মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন আগাম সংকেত দিয়েছেন সিলেট-ঢাকা মহাসড়ক ছয় লেনে হবে। এঠা আমাদের জন্য শুভ সংবাদ।

সিলেট-ঢাকা মহাসড়ক ছয় লেনের দাবী এ দাবী আজকের নয়। সিলেটবাসীর এ দাবী দীর্ঘদিনের। সিলেট-ঢাকা মহাসড়ক ছয় লেনের হলে সিলেটবাসী মাত্র চার ঘন্টায় ঢাকা চলে যেতে পারবে। এমনকি দিনে দিনে কাজ শেষ করে সিলেট ফিরে আসতে পারবে সিলেটবাসী আমাদের মন্ত্রী মহোদয় জ্ঞাত হয়েছেন। মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেনের আশাপাশে রয়েছেন তা অবশ্যই মন্ত্রী মহোদয়কে বলেছেন। তাই তাদেরকে ধন্যবাদ। সুরমার তীরকে দৃষ্টি নন্দন করা হবে মন্ত্রী মহোদয়ের সংবাদ সম্মেলনে ঘোষনা সিলেটবাসীর প্রাণের সঞ্চার হয়েছে। ঐতিহ্যবাহী সুরমার তীর দৃষ্টি নন্দন হবে এ দাবী দীর্ঘ দিনের।

মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন বলেছেন এ বছরই বিভিন্ন দেশে ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ফ্লাইট চালু হবে এই সুখবরে প্রবাসী অধ্যাষুত সিলেটবাসীর মধ্যে আনন্দ ফিরে এসেছে। প্রবাসীরা মহাখুশী। বিশ্বের বিশ্বের বিভিন্ন দেশে সিলেটের মানুষ রয়েছে। লন্ডন ও মধ্যপ্রাচ্য ছাড়া সিলেট থেকে কোন বিমানের ফ্লাইট নেই। এখন উন্নত মানের ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর গড়ে উঠবে। মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন বলেছেন নুতন করে গ্যাস সংযোগ নয়। মাননীয় মন্ত্রী আপনি জানেন না যারা দীর্ঘ দিন ধরে বাসা বাড়ী তৈরী করে গ্যাগ সংযোগ বন্ধ থাকায় বিপাকে পড়েছে। সিলেটের গ্যাস দিয়ে সারা দেশে গ্যাস ব্যবহার হচ্ছে। গ্যাসের ব্যাপারে একটু চিন্তা করবেন। আমাদের পল্লী অঞ্চলে অনেকের বাসা-বাড়ীতে গ্যাস সংযোগ না থাকায় বিপাকে পড়তে হচ্ছে। গ্যাসের বিষয় পূর্ণবিবেচনা করবেন।

মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন মহোদয় আপনি বলেছেন ভূমিদস্যুদের ছাড় নয়। যুগান্তকারী পদক্ষেপ। ভূমিদস্যুদের কারণে আজ অনেকে পথের ভিখারী। দলের ভিতরে যারা ভূমিদস্যু রয়েছে তাদের বিতাড়িত করেন। দলে অনুপ্রেবেশকারী যারা তাদের সিংহ ভাগ ভূমিদস্যু। এমনকি মসজিদের ভূমি নিয়ে দখল দাঙ্গা হাঙ্গামা সংবাদপত্রে অনেক রির্পোট ছাপা হয়েছে। ভুমিখেকো বার ভুমিদস্যুরা সাধারন মানুষের এক নম্বর শক্র। মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.কে মোমেন সিলেটবাসী সিলেটের উন্নয়নের আগাম সংবাদ চায়। মাঝে মধ্যে ফাঁকে ফাঁকে আমাদেরকে সিলেটবাসীর উন্নয়নের সংবাদ জানালে সিলেটবাসী প্রাণ ফিরে পাবে। জাতির জনকের কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের উন্নয়নে আন্তরিক। শাহাজালালের মাঠিতে উন্নয়ন হবে আমাদের সিলেটবাসীর জন্য অনেক পাওয়া। যাতে কোন লুটপাট না হয় এটাই আমাদের কামনা।

  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ