মানব কল্যানে কাজ করে যাচ্ছে বাদশা চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

মানব কল্যানে কাজ করে যাচ্ছে বাদশা চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন

অনলাইন ডেস্ক

সমাজের পিছিয়ে পরা দরিদ্র মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে বাদশা চৌধুরী মেমরি ফাউন্ডেশন। এ লক্ষ্যে গত ২০২০ ইংরেজি সালের পহেলা ডিসেম্বর থেকে সিলেটের ওসমানীনগর উপজেলার, উসমানপুর ইউনিয়নের লামাপাড়ায় কাজ শুরু করে সংস্থাটি। সেই তারিখেই মুলত প্রতিষ্ঠা পায় এই ফাউন্ডেশন।

“মানবতার সেবায় আমরা ” স্লোগানকে প্রতিপাদ্য করে করোনাকালের শুরু থেকে অদ্যাবধি গ্রামের অসহায় মানুষের পাশে আছে ফাউন্ডেশনটি। এসময় সংস্থার দ্বারা উপকৃত হয়েছেন অসংখ্য খেটে খাওয়া শ্রমিক-মজদুর ও এলাকার মধ্যবিত্ত মানুষজন।

যে বাদশা চৌধুরীর নামে ফাউন্ডেশনটি গড়ে তোলা হয়েছে তার চেয়ারম্যান হিসবে আছেন মরহুম বাদশা চৌধুরীর দ্বিতীয় সন্তান শফিকুর রহমান চৌধুরী। এছাড়াও ভাইস- চেয়ারম্যান হিসেবে পরিচালনা পর্ষদে আছেন তার ছোট ছেলে আশিকুর রহমান চৌধুরী।

মুলত ফ্রান্স প্রবাসী বাদশা চৌধুরীর নাতি রুয়েদুর রহমান চৌধুরী মনি প্রথমে তার দাদার নামে এরকম একটি ফাউন্ডেশন করার প্রস্তাব দেন। এতো সায় দেন পরিবারের অন্যান্য সদস্যরা। সেই থেকেই প্রাতিষ্ঠানিকভাবে কাজ শুরু করে এই ফাউন্ডেশন।

দীর্ঘদিন থেকে লামাপাড়া ইউনিয়নের অসহায় মানুষজন যে কোন সমস্যায় বাদশা চৌধুরীর পরিবারের দারস্থ হয়ে আসছেন । তারাও সাধ্যমত গ্রামের মানুষজনকে সাহায্য সহযোগিতা করে আসছিলেন। এভাবেই আসলে প্রাতিষ্ঠানিক এক প্লাটফর্মে মানুষকে সহায়তার পরিকল্পনা নেওয়া হয়। যার ফলশ্রুতিতে গড়ে উঠে বাদশা চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন।

মানুষের কল্যানে কাজ করে যাওয়ার ব্রতে কাজ করবে বাদশা চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন। এরই ধারাবাহিকতায় আগামী রমজান মাস শুরুর আগে এলাকায় খাদ্য সামগ্রী বিতরণেরও পরিকল্পনা নেওয়া হয়েছে।

বাদশা চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন কার্যকরী কমিটির সদস্য : জাহেদুর রহমান চৌধুরী, নাজু চৌধুরী, ধলা চৌধুরী, আনছার চৌধুরী, মুহিবুর রহমান চৌধুরী রায়হান, খালেদুর রহমান চৌধুরী, জাবেদুর রহমান চৌধুরী, মুজিবুর রহমান চৌধুরী সেরওয়ান, পারভেজ চৌধুরী, রুবেদুর রহমান চৌধুরী, মতিউর রহমান চৌধুরী কামরান, সুরমা চৌধুরী, পারভিন চৌধুরী, নাজবীন চৌধুরী, জেসমিন চৌধুরী রুয়েদুর রহমান চৌধুরী মনি, রাশেদ চৌধুরী, ফরহাদুর রহমান চৌধুরী, নাহিদুর রহমান চৌধুরী প্রমুখ।

তারা সবাই মহৎ কাজের জন্য ঘটিত এই ফাউন্ডেশনের কাজ সুষ্টুভাবে সম্পন্নের লক্ষ্যে সমাজের সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ