মালয়েশিয়া প্রবাসীদের জন্য চালু হলো অনলাইন পোর্টাল ‘চাকরির খোঁজ’

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২১

মালয়েশিয়া প্রবাসীদের জন্য চালু হলো অনলাইন পোর্টাল ‘চাকরির খোঁজ’

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের অনেক সময় পড়তে হয় চাকরির বিড়ম্বনায়। ফলে চাকরির জন্য হারাতে হয় মূল্যবান সময়। কখনো কখনো দালালের খপ্পরে পড়ে সম্মুখীন হতে হয় অর্থনৈতিক ক্ষতির। সেই সকল প্রবাসীদের জন্য এবার চালু হলো অনলাইন পোর্টাল ‘চাকরির খোঁজ’। মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশনের তত্বাবধানে প্রবাসীদের নিশ্চিত চাকরি প্রদানে এ পোর্টালটি চালু করা হয়েছে।

৮ এপ্রিল মালয়েশিয়া সময় রাত সাড়ে ৯ টায় বাংলাদেশ হাই কমিশনের অনলাইন পোর্টাল ‘চাকরির খোঁজ’ উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি। অনুষ্ঠানটি বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেইজের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।
ডেপুটি হাইকমিশনার (মিনিস্টার) খোরশেদ এ খাস্তগীরের উপস্থাপনায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারওয়ারের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ভার্চুয়াল অনুষ্ঠানে যোগদেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, প্রবাসীদের একটি শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে আমরা ডিজিটাল প্লাটফর্মকে গুরুত্ব দিচ্ছি। এ ছাড়া প্রবাসীদের কল্যাণে ভালো কিছু করার অংশ হিসাবে আমরা মালয়েশিয়া থেকে ‘চাকরির খোঁজ’ পোর্টাল চালু করেছি। পোর্টাল কার্যকরি হলে অন্যান্য দেশেও তা চালুর চিন্তা রয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী।

হাইকমিশনার মো. গোলাম সারওয়ার তার বক্তব্যে বলেন, ‘চাকরির খোঁজ’ পোর্টালের মাধ্যমে নতুন দোয়ার উন্মোচিত হলো এবং শ্রমিক ও মালিক পক্ষের মধ্যে সরাসরি সমন্বয়ের একটি মাধ্যম তৈরি হলো।

হাইকমিশনার বলেন, করোনাকালিন সময়ে অনেক কর্মী চাকরি হারিয়েছেন। আবার অনেক মালিক কাজের জন্য লোক খুঁজে পাচ্ছেন না। ইতোমধ্যে বেশ কয়েকটি কোম্পানি শূন্য পদে কর্মী নিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন। অনেক কোম্পানি যোগাযোগও করছেন হাইকমিশনে।

অনুষ্ঠানে শ্রম কাউন্সিলর জহিরুল ইসলাম ‘চাকরির খোঁজ’ পোর্টাল কিভাবে কাজ করবে সে সম্পর্কে বক্তব্য রাখেন এবং একটি ভিডিও চিত্র প্রদর্শন করেন। এই পোর্টালের মাধ্যমে অতি সহজেই একজন কর্মী তার চাকরি খুঁজে নিতে পারবে বলে আশা ব্যক্ত করেন শ্রম কাউন্সিলর।

এসময় ভার্চুয়াল এ অনুষ্ঠানে আরো যুক্ত ছিলেন, প্রবাসী কল্যাণ সচিব ড. আহমেদ মনিরুস সালেহিন, মালয়েশিয়ার শ্রম বিভাগের ডেপুটি ডাইরেক্টর জেনারেল মোহাম্মদ আজরি আব্দুল ওয়াহাব, টেকনোলজি পার্টনার ডটলাইনের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ