মাস্ক না পরেই রিপাবলিকান কনভেনশনে ট্রাম্প, পেলেন আনুষ্ঠানিক মনোনয়ন

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২০

মাস্ক না পরেই রিপাবলিকান কনভেনশনে ট্রাম্প, পেলেন আনুষ্ঠানিক মনোনয়ন

অনলাইন ডেস্ক :

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির আনুষ্ঠানিক মনোনয়ন দেয়া হয়েছে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। তিনি দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হতে পার্টির হয়ে লড়বেন। ৩ নভেম্বর দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের মূল প্রতিদ্বন্দ্বি ডেমোক্রেট জো বাইডেন। খবর নিইউয়র্ক টাইমসের।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার উত্তর ক্যালিফোর্নিয়ার শার্লটে অনুষ্ঠিত রিপাবলিক পার্টির কনভেনশনের প্রথম দিনে ট্রাম্পের মনোনয়ন নিশ্চিত করা হয়। এ সময় রিপাবলিকান সমর্থকরা কণ্ঠভোটে ট্রাম্পের প্রতি সমর্থন পূণর্ব্যক্ত করেন। এ সময় তারা ‘আরও চার বছর’, ‘আরও চার বছর’ স্লোগান দেন।

ট্রাম্প তার বক্তৃতায় অভিযোগ করেন, ডেমোক্রেটরা তার জয় চুরি করার ষড়যন্ত্র করছে। সেটি কিছুতেই সফল হতে দেয়া হবে না।

আসছে নির্বাচনের আগে বেশ চাপে আছেন প্রেসিডেন্ট ট্রাম্প। চলমান করোনাভাইরাস মহামারি ভালোভাবে মোকাবিলা করতে না পারা, বর্ণবৈষম্য আন্দোলন সামাল দিতে ব্যর্থ হওয়া এবং অভিবাসন নীতির কারণে রিপাবলিকানদের অবস্থান অনেকটা নড়বড়ে হয়ে পড়েছে বিশ্লেষকদের ধারণা।

তবে ট্রাম্প বললেন ভিন্ন কথা। প্রতিপক্ষ ডেমোক্র্যাটরা ক্ষমতায় আসার জন্য অসাধু উপায় অবলম্বন করতে পারে বলে তার দাবি।

তারা নির্বাচনটা চুরি করে নিতে চাইছে। কারচুপি পূর্ণ নির্বাচন হলেই কেবল আমাদের কাছ থেকে এই নির্বাচন তাদের ছিনিয়ে নেওয়ার একমাত্র উপায় হতে পারে।

কনভেনশনের প্রথম দিনটি অগ্নিপরীক্ষা ছিল ট্রাম্পের সামনে। যেখানে দেশের করোনা পরিস্থিতির সার্বিক ছবিটা তুলে ধরছিলেন মার্কিন প্রেসিডেন্ট। করোনা মোকাবেলায় দেশ সঠিক পদক্ষেপ নিচ্ছে কি-না, তা বিশিষ্টদের সামনে তুলে ধরছিলেন। সেখানেই দ্বিতীয়বার প্রেসিডেন্ট পদে লড়াইয়ে দলের মনোনয়ন পাওয়ার জন্য প্রয়োজনীয় ১ হাজার ২৭৬ ভোট পেয়ে যান ট্রাম্প। অনুষ্ঠানে ৫০ রাজ্য থেকে ৩৩৬ ডেলিগেটও অংশ নেন।

সম্মেলনে মাস্ক পরা বাধ্যতামূলক থাকলেও অনেকে সেটা মানেননি। এমনকি সামাজিক দূরত্ব মানার কথা বলা হলেও ট্রাম্পকে সেটা মানতে দেখা যায়নি। যখন এক ঘণ্টার ম্যারাথন বক্তব্য দিচ্ছিলেন তখন অনেককে দেখা গেছে মঞ্চের সামনে ভিড় করে থাকতে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ