‘মিসবাহর সঙ্গে কাজ করতে সমস্যা নেই’

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২০

‘মিসবাহর সঙ্গে কাজ করতে সমস্যা নেই’

স্পোর্টস ডেস্ক :

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ বলেছেন, জাতীয় দলের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হকের সঙ্গে কাজ করতে আমার কোনো সমস্যা নেই। আমি তার সম্পর্কে যা কিছু বলেছিলাম তা এখন অতীত। এখন আমাদের একটাই লক্ষ্য দেশের ক্রিকেটের উন্নতি করা।

গত মাসে নিজ দেশের জাতীয় হাই-পারফরম্যান্স সেন্টারের (এনএইচপিসি) ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউসুফ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চাকরিতে জয়েন করার আগে, ১২ মাস জাতীয় দলের ভূমিকা নিয়ে প্রধান কোচের প্রকাশ্যে সমালোচনা করেছিলেন তিনি। পিসিবির চাকরি পাওয়ার পর এখন ভোল পাল্টেছেন ইউসুফ।

পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ ১৭ হাজার ৩০০ রান সংগ্রহ করেছেন খ্রিস্টান থেকে মুসলমান হওয়া মোহাম্মদ ইউসুফ। সাবেক এই তারকা ক্রিকেটার আরও বলেছেন, আমি অনেক আগে থেকেই জাতীয় দলের কোচিং স্টাফের সদস্য হওয়ার ব্যাপারে আগ্রহী ছিলাম। কিন্তু মোশতাক আহমেদ এবং ওয়াকার ইউনিসের মতো তারকারা কোচিং স্টাফে থাকায় আমার সুযোগ হয়ে ওঠেনি। তবে এখন পিসিবির হয়ে কাজ করার সুযোগ পেয়ে আমি খুবই আনন্দিত।

পাকিস্তানের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৯টি সেঞ্চুরি করা ৪৬ বছর বয়সী সাবেক এই তারকা ব্যাটসম্যান দেশের উদীয়মান তরুণদের ব্যাটিং নিয়ে কাজ করবেন। তার দীর্ঘ ক্যারিয়ারের অভিজ্ঞতা শেয়ার করবেন।

তিনি বলেছেন, আমি যুবাদের সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে কৌশল এবং অন্যান্য সম্পর্কিত ক্ষেত্রে আমার অভিজ্ঞতা ভাগ করে নেয়ার চেষ্টা করব। আমি আবারও আমার দেশের সেবা করতে আগ্রহী।

সম্প্রতি ইংল্যান্ড সফরে গিয়ে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি পাকিস্তান ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে লিড পাওয়ার পরও হেরে যায় আজহার আলীর নেতৃত্বাধীন দলটি। পরের দুই টেস্টে বৃষ্টির কল্যাণে ড্র হওয়ায় হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পায় পাকিস্তান। এরপর তিন ম্যাচের টি-টেয়েন্টি সিরিজেও বৃষ্টির হানা। এক ম্যাচ পরিত্যাক্ত হলেও সিরিজে ১-১ ড্র করে পাকিস্তান।

জাতীয় দলের সাম্প্রতিক এই পারফরম্যান্স প্রসঙ্গে মোহাম্মদ ইউসুফ বলেছেন, ইংল্যান্ড সফর সব সময়ই কঠিন। তবে আমাদের দলের ক্রিকেটাররা ভালো খেলেছে এবং পুরো সফরে প্রতিযোগিতামূলক ছিল। শান মাসুদ ও আবিদ আলী যেভাবে ব্যাটিং করেছে তাতে আমি মুগ্ধ। বাবর আজম একজন বিশ্বমানের খেলোয়াড়; আশা করি সে ধারাবাহিক পারফর্ম করে যাবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ