মেসিকে ছাড়িয়ে গেলেন রামোস

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০

মেসিকে ছাড়িয়ে গেলেন রামোস

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসিকেও ছাড়িয়ে গেছেন স্প্যানিশ ফুটবলার সার্জিও রামোস।

এল ক্লাসিকোয় রামোস সর্বমোট ম্যাচ খেলেছেন ৪৫টি। শনিবার রিয়াল মাদ্রিদের মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে এল ক্লাসিকোয় ৪৪টি ম্যাচ খেলেছেন বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসি।

লিওনেল মেসি চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে এ নিয়ে ৬ খেলায় অংশ নিয়েছেন। কিন্তু দুর্ভাগ্য কোনো ম্যাচে তিনি গোল করতে পারেননি। তবে পেনাল্টি থেকে দুই গোল পেয়েছেন। এখন থেকে ঠিক ১৫ বছর আগে ২০০৫-০৬ মৌসুমে ৭ ম্যাচে অংশ নিয়ে কোনো গোলের দেখা পাননি আর্জেন্টাইন এই সুপারস্টার।

শুধু তাই নয়, সব প্রতিযোগিতা মিলিয়ে এল ক্লাসিকোতে টানা ৬ ম্যাচে গোলশূন্য বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসি। এর আগে ২০১৪ সালের মার্চ থেকে ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত ছয় ম্যাচে গোলশূন্য ছিলেন তিনি।

সম্প্রতি আর্জেন্টিনার মাসিক সাময়িকী গারগান্তা পোদেরসারকে মেসি বলেছেন, ব্যক্তিগতভাবে আমার এখন গোল করার তেমন আগ্রহ নেই। নিজে গোল করার চেয়ে দলের জয়ে অবদান রাখতে পারলেই আমি খুশি।

ফুটবল ক্যারিয়ারের শুরু থেকেই বার্সেলোনার হয়ে খেলছেন লিওনেল মেসি। স্পেনের এই ক্লাবটির হয়ে ৭৩৪ ম্যাচ খেলে সর্বোচ্চ ৬৩৫ গোল করেছেন তিনি। বার্সেলোনায় গত ১৬ বছরে সতীর্থদের ২৫৬টি গোল বানিয়ে দিয়েছেন আর্জেন্টাইন এই সুপারস্টার।

শুধু তাই নয়, লা লিগায় গত এক মৌসুমে সতীর্থদের দিয়ে সর্বোচ্চ ২১টি গোল করিয়েছেন মেসি।

আমাদের ফেইসবুক পেইজ