মেসির গোলে আর্জেন্টিনার জয়

প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২০

মেসির গোলে আর্জেন্টিনার জয়

স্পোর্টস ডেস্ক

সরাসরি ২০২২ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ দিয়ে লাতিন আমেরিকার মাঠে ফিরেছে ফুটবল।

বাংলাদেশ সময় আজ শুক্রবার ভোর ৬টা ১০ মিনিটে আর্জেন্টিনার রাজধানী শহর বুয়েন্স আয়ার্সের স্টেডিয়াম লা বোম্বোনেরায় ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাই অভিযান শুরু করলেন লিওনেল স্কালোনির শিষ্যরা।

আর দীর্ঘদিন পর দেশের জার্সিতে চমৎকার খেললেন লিওনেল মেসি।

তার একমাত্র গোলে ইকুয়েডরকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা।

নীল-সাদা জার্সিতে এটি মেসির ৭১তম গোল।

ম্যাচের ১১ মিনিটের সময় নিজেদের ডি-বক্সের মধ্যে আর্জেন্টাইন মিডফিল্ডার লুকাস ওকাম্পোসকে ফাউল করে বসেন ইকুয়েডরের ডিফেন্ডার পার্ভিস এস্তুপিনান।

সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুযোগ হাতছাড়া করেননি মেসি।

১৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে ইকুয়েডরের জালে বল জড়ান মেসি।

ওই একটি গোল ছাড়া আর কোনো বল জালে জড়ায়নি কোনো পক্ষেই।

শুক্রবার বহুদিন পর লাতিন আমেরিকার ছন্দময় ফুটবল দেখতে টিভি সেটের সামনে বসেছিলেন ফুটবলপ্রেমীরা।

কিন্তু ইকুয়েডরের অতিরিক্ত ফাউল সেই ছন্দতে পতন ঘটিয়েছে। খেলার সৌন্দর্যকেই হারিয়ে দিয়েছে।

পুরো ম্যাচে অন্তত ৩৫ বার বেজেছে রেফারির ফাউলের বাঁশি। যে কারণে ম্যাচের ৬০ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখেও মেলে ধরতে পারেননি আর্জেন্টাইনরা।

এর পরও মেসি-দিবালাদের কমপক্ষে আটবার আক্রমণে উঠতে দেখা গেছে। আর ফাউলের শিকার হয়ে ৬ বারই দমে গেছে আক্রমণের ধার। যে কারণে ইকুয়েডরের গোলপোস্ট বরাবার মাত্র দুটি শট নিতে পেরেছে আর্জেন্টিনা।

অন্যদিকে ইকুয়েডর একটি শটও করতে পারেনি লক্ষ্য বরাবর।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ভালো এক সুযোগ পেয়েছিলেন ওকাম্পোস। মেসির বাড়ানো বল ধরে দূরের পোস্ট দিয়ে গোলের চেষ্টা করেছিলেন তিনি। তবে ইকুয়েডর গোলরক্ষকের চমৎকার নৈপুণ্যে ব্যবধান বাড়াতে পারেননি ওকাম্পাস।

বাকি সময়ে আর গোল না হওয়ায় মেসির এক গোলেই স্বস্তির জয় পায় আর্জেন্টিনা। এ জয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান করছে আর্জেন্টিনা।

দিনের অন্য দুই ম্যাচে ২-২ গোলে ড্র করেছে প্যারাগুয়ে ও পেরু এবং চিলিকে ২-১ গোলে হারিয়েছে উরুগুয়ে। উরুগুয়ের জয়ে গোল ২টি করেছেন লুইস সুয়ারেজ ও ম্যাক্সি মিলানো গোমেজ।

আগামীকাল বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়ার প্রতিপক্ষ হবে ব্রাজিল। তাদের এক ঘণ্টা আগে মাঠে নামবে কলম্বিয়া ও ভেনিজুয়েলা।

আমাদের ফেইসবুক পেইজ