মেসি তাহলে বার্সা ছাড়বেন? নতুন কোচ কোম্যানের সঙ্গে বৈঠক

প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২০

মেসি তাহলে বার্সা ছাড়বেন? নতুন কোচ কোম্যানের সঙ্গে বৈঠক

স্পোর্টস ডেস্ক :
চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বার্সেলোনার ৮-২ গোলের দুঃসহ হারের পর থেকে শোনা যাচ্ছে লিওনেল মেসির দলবদলের গুঞ্জন।

লিসবন ট্র্যাজেডির যন্ত্রণা ভুলে থাকতে স্পেন ও ফ্রান্সের সীমান্তবর্তী পাহাড়ি এলাকা পায়ারনিসে সপরিবারে ছুটি কাটাতে গিয়েছিলেন বার্সেলোনা অধিনায়ক।

কিন্তু ক্লাবের অনুরোধে ছুটি সংক্ষিপ্ত করে বৃহস্পতিবার তাকে ফিরতে হয়েছে বার্সেলোনায়। মেসির সঙ্গে কথা বলবেন বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যান। মেসির বাড়িতেই গত পরশু আলোচনায় বসেছিলেন দু’জন। কিন্তু নতুন কোচের সঙ্গে প্রথম সাক্ষাতে মেসি যা বলেছেন তাতে বার্সার সমর্থকরা আরও মুষড়ে পড়তে পারেন।

কাতালান রেডিও ‘আরএসি-১’ জানিয়েছে, মেসি নাকি কোম্যানকে বলেছেন, তার ন্যুক্যাম্প ছাড়ার সম্ভাবনাই বেশি। বার্সায় নিজের ভবিষ্যৎ নিয়ে সন্দিহান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনা, মাঠ ও মাঠের বাইরের পারফরম্যান্সে মোটেও খুশি নন মেসি। ক্লাবের কোচ ও ক্রীড়া পরিচালক পদে পরিবর্তন এলেও সন্তুষ্ট নন তিনি। ক্লাবের ভবিষ্যৎ নিয়ে আশ্বস্ত করতেই মেসির সঙ্গে বৈঠকে বসেছিলেন কোম্যান। নিজের পরিকল্পনা খুলে বলার পাশাপাশি মেসিকে যে তিনি ধরে রাখতে মরিয়া সে কথাও জানিয়েছেন ৫৭ বছর বয়সী ডাস কোচ। অধিনায়ক হিসেবে মেসির পরিকল্পনা কী, সেসবও জানার চেষ্টা করেছেন।

কিন্তু স্প্যানিশ গণমাধ্যমের খবর, কোম্যানের কথায় আশ্বস্ত হতে পারেননি মেসি। উল্টো নিজের বাস্তব উপলব্ধিই তুলে ধরেছেন কোচের কাছে। সেই উপলব্ধি হল, ক্লাবে নিজেকে এখন বাইরের লোক বলে মনে হচ্ছে তার! বার্সেলোনায় নিজের ভবিষ্যৎ দেখছেন না আর্জেন্টাইন তারকা।

তবে চুক্তির আরও এক বছর বাকি থাকায় এখনই ক্লাব ছাড়া যে কঠিন হবে সেটাও মেসি বুঝতে পারছেন বলে জানিয়েছেন কোচকে।

চুক্তি অনুযায়ী ক্লাবের সম্মতি ছাড়া এখনই বার্সা ছাড়তে পারবেন না মেসি। তার রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো। এই দামে তাকে কেনার সামর্থ্য নেই বিশ্বেও কোনো ক্লাবের।

তবে বার্সাকে রাজি করিয়ে তাকে কেনার চেষ্টা করছে ইন্টার মিলান। মেসি সত্যিই বার্সা ছাড়তে চাইলে পিএসজি ও ম্যানসিটিও মাঠে নামবে। বার্সার অগ্রাধিকার তালিকায় অবশ্য মেসিকে ধরে রাখার চেষ্টাই এখনও সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে।

তাতে কাজ না হলে আবারও হয়তো নেইমারের দিকে হাত বাড়াতে হবে কাতালানদের। কিন্তু এই মুহূর্তে পিএসজি ছেড়ে ব্রাজিলীয় তারকার বার্সায় ফেরার কোনো সুযোগই দেখছেন না নেইমারের বন্ধু ও সাবেক এজেন্ট ওয়াগনার রিবেইরো, ‘নেইমারের বার্সেলোনায় ফেরার চেয়ে মেসির পিএসজিতে যোগ দেয়া সহজ। মেসির সঙ্গে রোনাল্ডোও যোগ দিতে পারে পিএসজিতে। ঠাট্টা করছি না। কাতারের অর্থনৈতিক শক্তিকে আপনি হেলাফেলা করতে পারেন না।’

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ