মেসি না থাকলে আরও বেশি শিরোপা জিততো রিয়াল: রামোস

প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০২১

মেসি না থাকলে আরও বেশি শিরোপা জিততো রিয়াল: রামোস

অনলাইন ডেস্ক

ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনা মানেই বাড়তি উত্তেজনা। লা লিগায় ৩৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ, আর তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা জিতেছে ২৬টি। কিন্তু ব্যবধানটা আরও বেশি হতে পারতো যদি লিওনেল মেসি বার্সায় না থাকতেন- এমনটা মনে করেন রিয়ালের অধিনায়ক সার্জিও রামোস।

মেসির আবির্ভাবের পর গত ১৬ মৌসুমে রিয়াল লিগ চ্যাম্পিয়ন হয়েছে পাঁচবার, আর বার্সা শ্রেষ্ঠত্ব অর্জন করেছে দশবার। এই সময়ে দুই দলের শিরোপা কাড়াকাড়ির মধ্যে কেবল একবার (২০১৩-১৪) চ্যাম্পিয়ন হতে পেরেছিল আতলেতিকো মাদ্রিদ।
এছাড়া কোপা দেল রে ও স্প্যানিশ সুপার কাপ এই সময়ে বার্সা জিতেছে ১৪টি। আর রিয়াল এই দুই প্রতিযোগিতা মিলিয়ে শিরোপা ঘরে তুলেছে ছয়বার। তবে মেসি যুগে চ্যাম্পিয়নস লিগ বিজয়ে দুই দলই সমানে সমান, চারটি করে।

ডকুমেন্টারি সিরিজ ‘দ্য লিজেন্ড অব সার্জিও রামোস’ এ তিনি বলেছেন, ‘এই বছরগুলোতে মেসির বিপক্ষে আমরা ভুগেছি। যদি বার্সেলোনা তাকে না পেতো, সম্ভবত আমরা আরও অনেক বেশি শিরোপা জিততে পারতাম। একটা সময় ছিল যখন ইতিহাসের সেরা বার্সেলোনার মুখোমুখি হতাম আমরা। (হোসে) মরিনহোর মতো একজন সেরা কোচ ছিলেন, কিন্তু তারপরও তাদের হারানো ছিল আমাদের জন্য কষ্টসাধ্য। আমরা বেশি জিততে পারিনি। অনেক বাধা-বিপত্তি ছিল, যা তৈরি করতো হয় তারা নয়তো আমরা।’

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ