মৌলভীবাজারের সাবেক এমপি তোয়াবুর রহিম আর নেই

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১

মৌলভীবাজারের সাবেক এমপি তোয়াবুর রহিম আর নেই

মৌলভীবাজার প্রতিনিধি :: পূর্ব পাকিস্থান প্রাদেশিক পরিষদের সদস্য, স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের প্রথম জাতীয় সংসদের (সিলেট-১৪ মৌলভীবাজার-রাজনগর-কমলগঞ্জ একাংশ) আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ সংবিধানে স্বাক্ষরদানকারী তোয়াবুর রহিম ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি…….. রাজিউন)। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাত ৮টায় লন্ডনের চেরিংক্রস হাসপাতালে ইন্তেকাল করেছেন। তিনি করোনা আক্রান্ত হয়ে ওই হাসপাতালে মারা যান। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত নানা জটিল রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৯৩ বছর। তিনি স্ত্রী, ছেলে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের শুরুতে রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়ন পরিষদের সদস্য, পরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি পূর্ব পাকিস্থান প্রাদেশিক পরিষদের সদস্য ও তৎকালীন গণ পরিষদের সদস্য এবং স্বাধীন বাংলাদেশের প্রথম জাতীয় সংসদের সংসদ সদস্য নির্বাচিত হন।

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নের বালিসহ গ্রামে তোয়াবুর রহিমের জন্ম। নিজ এলাকায় তার মরহুম বাবা সালামত মিয়ার নামে বিদ্যালয় প্রতিষ্ঠা করে পরিচালনা করার পাশাপাশি সমাজের জনহিতকর কাজের সাথে সম্পৃক্ত ছিলেন তিনি। প্রায় প্রতি বছর তিনি দেশে এলে স্থানীয়দের সাথে নিয়ে বিভিন্ন সামাজিক কাজে অংশ নিতেন।

বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে রাজনগর ও মৌলভীবাজারের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারা এবং ইংল্যান্ডস্থ রাজনগর মৌলভীবাজার সমিতি ও বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা গভীরভাবে শোকা প্রকাশ করেছেন।

আমাদের ফেইসবুক পেইজ