মৌলভীবাজারে আরও ৩৩ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

মৌলভীবাজারে আরও ৩৩ জনের করোনা শনাক্ত

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারে নতুন করে আরও ৩৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (৮ জুলাই) ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার সদর উপজেলার ২৩ জন, বড়লেখা উপজেলায় ৩ জন, কমলগঞ্জে ৩ জন, কুলাউড়ার ২ জন, শ্রীমঙ্গলে ১ জন এবং রাজনগর উপজেলার ১ জন রয়েছেন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও।

সবশেষ বুধবার সুনামগঞ্জের ২০ জন, মৌলভীবাজারের ৩৩ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫০৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৯২৭ জন, সুনামগঞ্জে ১ হাজার ১৩৮ জন, হবিগঞ্জে ৫৭৫ জন ও মৌলভীবাজারে ৮৬৭ জন।

গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা। সবশেষ বুধবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৯৪ জন। এরমধ্যে সিলেটে ৭৪, মৌলভীবাজারে ৬, সুনামগঞ্জে ৮ এবং হবিগঞ্জে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন। সর্বশেষ বুধবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ৯৮২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫৯১, সুনামগঞ্জে ৭৪৩, হবিগঞ্জে ৩১৩ এবং মৌলভীবাজারে ৩৩৫ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ