মৌলভীবাজারে করোনা পরীক্ষার রিপোর্ট আটকে আছে ৬৭০ জনের, দুঃশ্চিন্তায় আছেন ফলপ্রার্থীরা

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

মৌলভীবাজারে করোনা পরীক্ষার রিপোর্ট আটকে আছে ৬৭০ জনের, দুঃশ্চিন্তায় আছেন ফলপ্রার্থীরা

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: প্রায় এক সপ্তাহ ধরে মৌলভীবাজার জেলার করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষার কোনো রিপোর্ট নিয়মিত আসছে না। ফলে আটকে আছে জেলার ৬৭০টি নমুনা পরীক্ষার রিপোর্ট।

মৌলভীবাজার সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, ঢাকার ল্যাব থেকে গত ৪ জুন থেকে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ফলাফল নিয়মিত আসছে না। ফলে করোনা পরীক্ষার ফল প্রত্যাশী রোগী ও তাদের পরিবারের মধ্যে চরম উদ্বেগ ও উৎকন্ঠায় কাটছে। আর তাদের মাধ্যমে নতুন করে করোনা সংক্রমণেন ঝুঁকি বাড়ছে জেলা জুড়ে। তবে বুধবার গভীর রাতে জেলায় মাত্র ২৬ জনের রিপোর্ট এসেছে।

এ বিষয়ে মৌলভীবাজারের সিভিল সার্জন তওহীদ আহমদ বলেন, নিয়মিত রিপোর্ট না আসায় জেলার করোনা বর্তমান পরিস্থিতি সঠিকভাবে বলা যাচ্ছে না। এদের মধ্যে পজিটিভ রিপোর্ট থাকতে পারে। যাদের সেম্পল পাঠানো হয়েছে তাদেরকে বাড়িতে সঙ্গরোধে থাকতে বলা হয়েছে।

তিনি জানান, জেলায় এ পর্যন্ত ১৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শ্রীমঙ্গলে ৩৪ জন, কমলগঞ্জে ২৮ জন, কুলাউড়ায় ৩৪ জন, জুড়ীতে ১৪ জন, বড়লেখায় ১৫ জন, রাজনগরে ২৯ জন, মৌলভীবাজার সদরে ১০ জন এবং মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ৩৪ জন। সদর উপজেলা এবং হাসপাতাল মিলে ৪৪ জন।

জেলায় এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৩২টি। পজিটিভ রিপোর্ট আসে ১৭৮টি ও নেগেটিভ রিপোর্ট এসেছে ২ হাজার ১৮৪টি। রিপোর্ট প্রত্যাশী প্রায় ৬শ’ ৭০জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ