মৌলভীবাজারে নকল হ্যান্ড সেনিটাইজার এবং জীবাণুনাশক বিক্রি বন্ধে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

মৌলভীবাজারে নকল হ্যান্ড সেনিটাইজার এবং জীবাণুনাশক বিক্রি বন্ধে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান

স্বপন দেব, মৌলভীবাজর প্রতিনিধি :: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক, মৌলভীবাজারের তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে শেরপুর ফাঁড়ির পুলিশ ফোর্সের সহযোগিতায় রবিবার (৫জুলাই) মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর বাজার, আফরোজগঞ্জসহ বিভিন্ন এলাকায় নিত্য প্রয়োজনীয় ্রব্য সামগ্রীর হাট বাজার, ফার্মেসী এবং অন্যান্য ােকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এই সময় শেরপুর, আফরোজগঞ্জ বাজার, মৌলভীবাজার সিলেট রোডসহ বিভিন্ন জায়গায় তদারকি করা হয়। উক্ত তদারকি অভিযানে সার্জিক্যাল মাস্কের প্যাকেটের গাঁয়ে মূল্য ও উংপাদনকারীর ঠিকানা না থাকা, অতিরিক্ত ামে মাস্ক বিক্রয় করা, নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য পরিবেশন করাসহ বিভিন্ন অনিয়মেরায়ে শেরপুরে অবস্থিত আফজলের হোটেলকে ৫ শত টাকা, আফরোজগঞ্জ বাজারে অবস্থিত রহমান মেডিকেল হলকে ৩ হাজার টাকা, রয়েল ফার্মেসীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও উক্ত অভিযান চলাকালীন সময়ে আনিছ নামের একজন অভিযোগকারীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে আফরোজগঞ্জ বাজারে অবস্থিত মসহুদ মেডিকেল হলকে অতিরিক্ত ামে মাস্ক বিক্রয় করার অপরাধে ৪ হাজার টাকা জরিমানা হয়। উক্ত ৪ হাজার জরিমানা আায় করে অভিযোগকারীকে আইন অনুযায়ী জরিমানার ২৫%=১,০০০/- টাকা প্রদান করা হয়।

আজকের অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৮ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামালসহ নিত্য প্রয়োজনীয় ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্য পণ্য সামগ্রীরাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ