মৌলভীবাজারে পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানালেন পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

মৌলভীবাজারে পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানালেন পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজার জেলার জন্য করোনা পরীক্ষার জন্য ঢাকার যে পিসিআর ল্যাব নির্ধারণ করা হয়েছে সে ল্যাব থেকে ১৫-২০ দিন পর পর রিপোর্ট আসছে। এতে জনদূর্ভোগ সৃষ্টি হয়েছ, বাড়ছে অসন্তোষ্। এই বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের ৃষ্টিতে এনে করোনা রিপোার্ট দ্রুত য়ো জন্য সংশ্লিষ্ট সকলকে পদক্ষেপ নেয়ার জোরাল াবি জানান জেলার রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সাংবাকি নেতৃবৃন্দ।

কোভিড-১৯ নমুনা সংগ্রহ করে জেলায় পরীক্ষার করার জন্য মৌলভীবাজারের ২৫০শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালে পিসিআর ল্যাব ও করোনা ভাইরাস আক্রান্ত রোগী, হৃদরোগী সহ মূমূর্ষ রোগীদের উন্নত চিকিৎসার লক্ষ্যে আই.সি.ইঊ ইউনিট এবং সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম স্হাপন ও চালুকরনের জন্য স্বাস্থ্য মন্ত্রীর বরাবরে গত ১৮ জুন ডিও লেটার দিয়েছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব মোঃ শাহাব উদ্দিন এমপি। এর আগে মন্ত্রী মহোদয়ের নির্দেশে মৌলভীবাজার জেলার সিভিল সার্জন মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর বরাবরে আবেদন করেছেন।

এ বিষয়টি স্বাস্থ্য মন্ত্রনালয়ের ৃষ্টিতে এনে করোনা রিপোর্ট দ্রুত য়ো জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ আবু জাফর রাজু’র সাথে গত ১৭ জুন কুলাউড়া প্রশাসনের মতবিনিময় সভায় কার্যকর পদক্ষেপ নেয়ার জোরাল াবি জানান প্রেসক্লাব কুলাউড়ার প্রতিষ্ঠাতা সভাপতি, সিনিয়র সাংবাকি স্বপন দেব রতন।

এ াবির প্রতি জোরাল সমর্থণ জানান সব মহল। এনিয়ে বিভিন্ন প্রিন্ট ও অন লাইন মিডিয়ায় সংবা প্রকাশের পর সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ে ডিও লেটার দেন বন ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন আহমেদ । তিনি মৌলভীবাজারে সদর হাসপাতালে করোনা ভাইরাস রোগ নির্ণয় পরীক্ষার আরটি- পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানান।

মৌলভীবাজার জেলার সিভিল সার্জন ডা. তউহিদ আহমেদ জানান, জেলায় এ পর্যন্ত ৭ শতাধিক করোনা পরীক্ষার রিপোর্ট ীর্ঘনি ধরে অপেক্ষামান রয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ