মৌলভীবাজারে ৩ চিকিৎসকের করোনা জয় করে কাজে ফিরছেন

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

মৌলভীবাজারে ৩ চিকিৎসকের করোনা জয় করে কাজে ফিরছেন

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তিন জন চিকিৎসকের পরপর দু’বার করোনা নেগেটিভ আসায় তাঁরা করোনামুক্ত হয়েছেন। বৃহস্পতিবার (১১ জুন) রাতে উপজেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য নিশ্চিত করেছেন। এনিয়ে বড়লেখায় মোট ছয়জন করোনামুক্ত হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ১৭ মে হাসপাতালের এক ওয়ার্ডবয়ের করোনা শনাক্ত হয়। তাই হাসপাতালের চিকিৎসকসহ ৩৯জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। গত ২১ মে তাদের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এতে ৩৯ জনের মধ্যে ৩ চিকিৎসকের করোনা শনাক্ত হয়। অবশ্য ওই তিন চিকিৎসকের মধ্যে করোনার কোনো লক্ষণ ছিল না। তবে ধারণা করা হচ্ছে, তারা আক্রান্ত কারও মাধ্যমে সংক্রমিত হয়েছিলেন।

এরপর ওই তিন চিকিৎসক হাসপাতালের কোয়ার্টারে আইসোলেশনে থেকে নিয়মিত ভিটামিন-সি সমৃদ্ধ ফলমূল খেয়েছেন। গরম পানি দিয়ে গড়গড়া করেছেন। পাশাপাশি পান করেছেন। এতে তারা ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন।

গত ২ জুন পুনরায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে তারে নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। তাদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস শুক্রবার সকালে বলেন, করোনাক্রান্ত হাসপাতালের ৩ জন চিকিৎসক করোনামুক্ত হয়েছেন। তাদের করোনার লক্ষণ বা উপসর্গ না থাকায় তারা ওষুধও খাননি। তবে ভিটামিন-সি সমৃদ্ধ ফলমূল খেয়েছেন। নিয়মিত গরম পানি দিয়ে গড়গড়া করেছেন ও গরম পানি পান করেছেন। এতে তারা সুস্থ হয়ে ওঠেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার হাসপাতালের একজন স্টাফসহ আরও চারজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় আক্রান্তেতর সংখ্যা মোট ১৭ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ