মৌলভীবাজার ডাক্তার,র‌্যাব, পুলিশ সদস্যসহ নতুন করে করোনা শনাক্ত ১৯

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

মৌলভীবাজার ডাক্তার,র‌্যাব, পুলিশ সদস্যসহ নতুন করে করোনা শনাক্ত ১৯

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যসহ নতুন করে আরও ৫ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে।

সোমবার (২২ জুন) রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, শহর ও শহরতলীতে ৫ জন আক্রান্ত। তারমধ্যে ৪জন পুরুষ ও ১জন নারী রয়েছেন। আক্রান্তদের মধ্যে পৌরসভার পূর্বাশা আবাসিক এলাকার ১জন পুরুষ বয়স ৪৯, শাপলাবাগ আবাসিক এলাকায় ১জন পুরুষ বয়স ৪২, পৌরসভার সিন্দুরখাঁন রোডের ১জন নারী বয়স ৪৫, সদর ইউনিয়নের সবুজবাগ এলাকার ১জন পুরুষ বয়স ৩২ এবং র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের ১জন পুরুষ সদস্য বয়স ৩৮।

ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী আরো জানান, সোমবার ৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। শ্রীমঙ্গল উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৭ জন। তার মধ্যে ২৪ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ২ জন ৷

জেলার বড়লেখায় একই পরিবারের ৩জনসহ ৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে হাসপাতালের এক চিকিৎসক ও থানার একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন। এনিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা ৩৫জনে। এরমধ্যে ৮জন সুস্থ হয়েছেন।

বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, নতুন শনাক্ত হওয়া এ ৮ জনের মধ্যে হাসপাতালের এক ডাক্তার ও তাঁর স্ত্রী, বড়লেখা থানার একজন এসআই, পৌরসভার হাটবন্দ এলাকার একই পরিবারের তিনজন, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের একজন এবং তালিমপুর ইউনিয়েনর একজন রয়েছেন।

অপর দিকে, কুলাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আরও একজন চিকিৎসকসহ নতুন করে ২ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এদের একজন হলেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ১ জন এবং অন্যজন কাদিপুর ইউনিয়নের মনসুর গ্রামের আব্দুল বাতেন।
কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুরুল হক জানান, গত ২১ জুন ৪ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে।
সোমবার পর্যন্ত কুলাউড়ায় করোনা আক্রান্তের সংখ্যা ৬৩ জন। তবে এর মধ্যে ২১ জন সুস্থ হয়েছেন।

রাজনগরে নতুন করে আরো ৩ জন করোনায় শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে ুইজন উপজেলার রাজনগর সর ইউনিয়নের মুরালী গ্রামের ও একজন রাজনগরে নমুনা দিয়ে শনাক্ত হলেও তিনি মৌলভীবাজার সদর উপজেলায় বসবাস করেন। রাজনগরে নতুন যে ুইজন শনাক্ত হয়েছেন তারা সম্পর্কে স্বামী-স্ত্রী। তারে একজন উপজেলা পূঁজা উদযাপন পরিষদের নেতা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বর্ণালী াশ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়ে ১৮ জন করোনা পজিটিভ ব্যাক্তি শনাক্ত হয়েছেন। এরে মধ্যে পুলিশ, ব্যাংক কর্মকর্তা, নারী, শিশু সহ বিভিন্ন পেশাজীবি রয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ