ম্যাক্রোঁর ইসলামবিদ্বেষী মন্তব্যে ফ্রান্স দল ‘ছাড়লেন’ পগবা

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

ম্যাক্রোঁর ইসলামবিদ্বেষী মন্তব্যে ফ্রান্স দল ‘ছাড়লেন’ পগবা

স্পোর্টস ডেস্ক

বিশ্বনবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি ও ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ চলছে মুসলিমবিশ্বে।

বিশেষ করে এ ইস্যুতে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর এক বিতর্কিত মন্তব্যের পর প্রতিবাদ আরও জোরালো হয়েছে।

এবার জানা গেল, ফরাসি প্রেসিডেন্টের বিতর্কিত মন্তব্যের জন্য দেশের হয়ে আর খেলবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পল পগবা। ফ্রান্স জাতীয় দল থেকে অবসর নিচ্ছেন এই মুসলিম তারকা ফুটবলার।

সোমবার এক অ্যারাবিক ওয়েবসাইটের বরাতে এমন এ তথ্য জানিয়ে খবর প্রকাশ করেছে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম দ্য সান এবং ফুটবলভিত্তিক ক্রীড়ামাধ্যম কিক অফ।

যদিও পগবার অবসরের খবর নিয়ে ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন থেকে এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

পগবাও আনুষ্ঠানিকভাবে এমন ধরনের কোনো বক্তব্য দেননি বা নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করেননি।

রেড ডেভিল তারকার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার বিষয়টি দ্য সান জানিয়েছে, ম্যাক্রোঁর ইসলামবিদ্বেষী মন্তব্যের জের ধরে আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ইসলাম ধর্মাবলম্বী পগবা।

সম্প্রতি মহানবী (সা.)-কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করে স্যামুয়েল প্যাতি নামে এক ফরাসি শিক্ষক। এর পর নিজ মুসলিম ছাত্রের হাতে প্রাণ হারান তিনি। এ ঘটনার পর ফরাসি প্রেসিডেন্ট ইসলামকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের উৎস বলে মন্তব্য করেন।

রাশিয়ায় ২০১৮ সালে ফ্রান্সকে দ্বিতীয় বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন পগবা। ফ্রান্সের জার্সি গায়ে ৭২ ম্যাচ খেলে ১০ গোল করেছেন ২৭ বছর বয়সী এ মিডফিল্ডার।

আমাদের ফেইসবুক পেইজ