যতই হুংকার ছাড়েন, সময় শেষ : মান্না

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২২

যতই হুংকার ছাড়েন, সময় শেষ : মান্না

অনলাইন ডেস্ক :: অনুষ্ঠানে বক্তব্য রাখছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার নানা রকম হুমকি ছাড়ছে। এসব হুমকি দিয়ে জনগণের প্রতিরোধ আন্দোলন দমানো যাবে না। কারণ ক্ষমতাসীন স্বৈরাচার সরকারের সময় শেষ।

শনিবার রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্য ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ এর এক যৌথ কর্মীসভায় তিনি এসব কথা বলেন।
সরকারি দলের প্রতি হুঁশিয়ারি দিয়ে গণতন্ত্র মঞ্চের এই শীর্ষস্থানীয় নেতা বলেন, কোন পাহারা বসিয়ে গণঅভ্যুত্থান ঠেকাতে পারবেন না। পুলিশ আর দলীয় ক্যাডার দিয়ে আন্দোলন দমনের দিন শেষ। এখন কোন আপসকামিতার সময় নয়। এখন ভয় পাবার সময় নয়। এখন সময় জনগণের। এখন সময় পরিবর্তনকামী, গণতন্ত্রকামী মানুষের।

কর্মীসভায় অন্যদের মধ্যে দলের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোমিনুল ইসলাম, জিন্নুর চৌধুরী দিপু, মোফাখখারুল ইসলাম নবাবসহ ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, সারাদেশে বিরোধী দলের সমাবেশে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ গণঅভ্যুত্থানের পরিস্থিতি তৈরি করেছে। জনগণ এবার রাজধানী দখলে নেয়ার প্রস্তুতি নিচ্ছে। জনবিচ্ছিন্ন সরকার পুলিশ দিয়ে ৯ ডিসেম্বর থেকেই পল্টন দখলের ঘোষণা করেছে। কিন্তু যে জনস্রোত তৈরি হয়েছে-তা ঠেকানোর ক্ষমতা কারো নেই। এখন প্রয়োজন আপোষহীন নেতৃত্ব।

সভাপতির বক্তৃতায় মান্না বলেন, স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে জনগণের সকল আন্দোলনে আমাদের সমর্থন রয়েছে। আমরা গণঅভ্যুত্থানের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের পতন চাই। একইসাথে আমরা চাই রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর, যাতে নতুন করে আর কোন স্বৈরাচারের জন্ম না হয়। আমরা গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে সরকার পতন এবং রাষ্ট্র সংস্কারের কর্মসূচি নিয়ে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের সাথে আলোচনা করছি। জনগণের জন্য একটি সত্যিকার গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য এখন দরকার সকল বিরোধী শক্তির যুগপৎ লড়াই।

বিডি-প্রতিদিন

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ