যুক্তরাষ্ট্রে আবারও বাড়ছে সংক্রমণ, ২৪ ঘণ্টায় ৩৭ হাজার আক্রান্ত

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

যুক্তরাষ্ট্রে আবারও বাড়ছে সংক্রমণ, ২৪ ঘণ্টায় ৩৭ হাজার আক্রান্ত

সিল-নিউজ-বিডি ডেস্ক :: কোভিড-১৯ মহামারী যুক্তরাষ্ট্রকে যেন ছাড়ছেই না। মাঝখানে কিছু দিন সংক্রমণ কমলেও ফের বেড়েছে। ২৪ ঘণ্টায় দেশটিতে ৩৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৪ লাখ ৬৩ হাজার ২৭১ জনে।

এই তথ্য ওয়ার্ল্ডওমিটারসের। করোনার প্রাণহানি ও আক্রান্তের তথ্য এই আন্তর্জাতিক ওয়েবসাইট বলছে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে আরও ৩৯ হাজার ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার রাত সাড়ে ৮টা পর্যন্ত (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা) যুক্তরাষ্ট্রে ৩৫ হাজার ৯০০ চেয়ে বেশি মানুষের করোনার সংক্রমণ ধরা পড়েছে, যা একদিনে রেকর্ড আক্রান্তের কাছাকাছি।

তাতে বৈশ্বিক তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪ লাখ ছুঁই ছুঁই করছে। ২৪ ঘণ্টায় ৭৫৬ মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা ১ লাখ ২২ হাজার ছাড়াল।

এএফপির খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে গত দুই সপ্তাহ ধরে ৫০টি অঙ্গরাজ্যের প্রায় অর্ধেকটিতে করোনাভাইরাস শনাক্তের উল্লম্ফন দেখা যাচ্ছে। এর মধ্যে টেক্সাস ও ফ্লোরিডায় আক্রান্তে রেকর্ড হয়েছে।

আক্রান্তের সংখ্যা বেশি ঘটছে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে। অবস্থা উদ্বেগজনক হওয়ায় আবারও কোয়ারেন্টিন ও ঘরে থাকার নির্দেশনাসহ ফের কঠিন সব পদক্ষেপ নেয়া হচ্ছে।

তবে করোনাভাইরাস পরিস্থিতির অনেকটা উন্নতি হয়েছে নিউজার্সি, নিউইয়র্ক ও কানেকটিকাটে। যুক্তরাষ্ট্রের করোসাভাইরাসের হটস্পট অঞ্চল থেকে আসা জনসাধারণকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছেন অঙ্গরাজ্যগুলোর গভর্নর।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনায় মারা গেছেন ৫৩ হাজার ৮৫৪ জন। লাতিন আমেরিকার এ দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৯২ হাজার ৪৭৪ জন।

যুক্তরাষ্ট্র, ব্রাজিলের পরেই শীর্ষ সংক্রমণ ও মৃত্যুর তালিকায় জায়গা করে নিয়েছে রাশিয়া। রাশিয়ায় এ পর্যন্ত ৬ লাখ ৬ হাজার ৮৮১ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭ হাজারের বেশি। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৮ হাজার ৫১৩ জন।

এদিকে ভারতে ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে প্রাণঘাতী এই ভাইরাস। শীর্ষ সংক্রমণের দেশের তালিকায় চার নম্বরে চলে এসেছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৭২ হাজার ৯৮৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজারের বেশি– ১৬ হাজার ৮৭০ জন। দেশটিতে মোট মারা গেছে ১৪ হাজার ৯০৭ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। এর পর বিশ্বের দুশর অধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ২০ হাজার ১৯৯ জন। মারা গেছেন ৪ লাখ ৮৩ হাজার ৯৫৯ জন। সুস্থ হয়েছেন অর্ধকোটিরও বেশি– ৫১ লাখ ৬৯ হাজার ২৭০ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ