যেভাবে পাবেন ডা. দেবি শেঠি সিরিয়াল

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, মার্চ ৫, ২০১৯

যেভাবে পাবেন ডা. দেবি শেঠি সিরিয়াল

সিল-নিউজ বিডি-ডেস্ক :: আপনার শিশুর হার্টের সমস্যা ভাবছেন ?  ভালো কোনো ডাক্তারের কাছে নিয়ে যাবেন? তাহলে আর হতাশা নয়। আপনার সমস্যা বিবেচনা করে প্রখ্যাত হৃদরোগ চিকিৎসক ডা. দেবী শেঠির দ্বাড়স্থ হতে পারেন।

ডা. দেবি শেঠি সম্পর্কে নতুন করে কিছু বলার প্রয়োজন নেই। বিখ্যাত এ হার্ট সার্জন সম্পর্কে মোটামুটি সবাই জানি । গত কয়েক দিন আগে ব্যাংঙ্গলোর থেকে ফিরে মনে হলো ব্যাপারটা সবার সাথে শেয়ার করা দরকার তাহলে অনেকে উপকৃত হবে।

কারণ, এ হাসপাতালে সারা বিশ্বের লোকজন আসে চিকিৎসা নিতে। ব্যাঙ্গলোরের নারায়ণা হাসপাতালে প্রায় ৬০% বাংলাদেশি হার্টের রোগের জন্য চিকিৎসা নিতে যান। অনেকে বলেছেন যে, আমরা সিরিয়াল নিয়েই এসেছি কিন্তু ডাক্তারকে দেখানো সম্ভব হচ্ছে না। না জেনে যাওয়ার কারণে দিনের পর দিন সেখানে থাকতে হচ্ছে এতে সময় ও টাকা দু’টোই বেশি ব্যয় হচ্ছে। প্রশ্ন হচ্ছে, কীভাবে আপনি সিরিয়াল নিলেন? উত্তরে বলবেন, ইমেইলে কিংবা অমুকের রেফারেন্সে ইত্যাদি ইত্যাদি উত্তর অসবে।

বিষয়টি এমনা নয়। মনে রাখার জরুরি যে, ডা. দেবি শেঠি সরাসরি কোন রোগী দেখেন না। নারায়ণা হাসপাতালের বেসমেন্টে উনার সিরিয়াল নেওয়ার জন্য আলাদা কাউন্টার রয়েছে। স্থানীয় সময় সকাল ৮ টার মধ্যে গেলে কাউন্টার থেকে একটি ফর্ম ফিলাপ করতে হয়, যা নতুন রোগী / আন্তর্জাতিক রোগীদের জন্য ৫০০ রুপি জমা দিয়ে ফাইল করিয়ে নিতে হয়। এই ফাইলটি নিয়ে পাশে আর একটি কাউন্টারে গেলে তারা ফাইলটি চেক করে কিছু টেস্ট করতে বলবে (যদি প্রয়োজন হয়) এবং ডা. দেবি শেঠির সহকারি একজন কার্ডিওলজিস্ট এর কাছে রেফার করবে। ঐ কার্ডিওলজিস্ট যদি প্রয়োজন মনে করেন তবে ডা. দেবি শেঠির কাছে রেফার করবে। সমস্যা জটিল না হলে দেবি শেঠির কাছে রেফার করেন না।

ডা. দেবি শেঠি মূলত জটিল ও শিশুদের হার্টের রোগীদের দেখে থাকেন। সব কিছু ঠিকঠাক থাকলে ডা. দেবি শেঠির সাক্ষাত পেতে আপনাকে ১-৭ দিন সময় লাগতে পারে। অনেক সময় জটিল অপারেশনে উনাকে বাইরের (OPD) রোগী দেখেন না। তাই আপনাকে হাতে সময় নিযে যেতে হবে। আপনার সমস্যা যতই জটিল হোক না কেন ।

উনার কয়েকজন সেক্রেটারীর মধ্যে মি. দীপক বেশ হেল্পফুল কিন্তু মি. দীপক বাংলা জানেন না। আর মিসেস তানিয়া বাংলা জানেন কিন্তু তেমন একটা হেল্পফুল নয়! ডা. দেবি শেঠি অনেক সময় দেমের বাইরে থাকেন, সে জন্য তার অবস্থান জেনে নেওয়াই উত্তম।

সবচেয়ে ভালো হয়; দেবি শেঠিকে What’s App এ ম্যাসেজ করলে উনি নিজেই উত্তর দেন কিন্তু তার What’s App নম্বরে কখনোই ভুল করে কল দিবেন না। তার What’s App নম্বর হলো +919980199801 । ই-মেইলও করতে পারেন devishetty@narayanahealth.org।

এছাড়াও বাংলাদেশের মি. মিলু (Dhaka: 01943-222222) মি. ম্রিনাল (Chittagong: 01731-403952) আপনাকে তথ্য দিয়ে সহায়তা করতে পারবে।

কিছু অতি প্রয়োজনীয় তথ্য:

রোগীকে যদি এনজিওগ্রাম, রিং বা আপারেশন করতে হয় তাহলে অবশ্যই মেডিকেল ভিসা নিয়ে যাবেন। তা না হলে বিপদে পড়বেন। পাসপোর্ট ও ভিসার বেশ কয়েক কপি জেরক্স বা ফটোকপি সবসময় সাথে রাখতে হবে।

আন্তর্জাতিক রোগী হলে আপনাকে অবশ্যই USD Dollar এ পেমেন্ট করতে হবে। তাই নিজ দেশ থেকে USD Dollar নিয়ে যাওয়া ভালো কারণ ওখানকার রেট ভালো না! এনজিও গ্রামে 300 USD Dollar , রিং বা অপারেশনে 4000 USD Dollar জমা রাখে। পরে যা লাগবে তা রেখে বাকিটা তারা আপনাকে ফেরত দিয়ে দিবে।

টাকা জমা দিতে হলে আর্ন্তজাতিক ডেক্স এর ভেরিফিকেশন লাগে তাই পাসপোর্ট ও ভিসার ফটোকপি বা জেরক্স কপির সাথে যে হোটেলে উঠেছেন তার বিল কপি লাগবে। আর্ন্তজাতিক ডেক্স এ রয়েছেন মিস রুপসী নামে একজন কলকাতার বাঙ্গালি উনি আপনাকে গাইড দিবে। তবে নরমাল টেস্ট এর জন্য টুরিস্ট ভিসা হলেই হবে তবে, মেডিকেল ভিসাই উত্তম।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ