যেভাবে হবে একুশে বইমেলা

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

যেভাবে হবে একুশে বইমেলা

অনলাইন ডেস্ক ::

ভার্চুয়ালি নয়, সরাসরিই হবে এবারের অমর একুশে বইমেলা। কিন্তু কবে নাগাদ এই বইমেলা বসবে সুনির্দিষ্টভাবে সেই তারিখ এখনো নির্ধারিত হয়নি। তবে প্রধানমন্ত্রীর কাছে তিনটি সম্ভাব্য তারিখ প্রস্তাবনা করবে বাংলা একাডেমি এবং সংস্কৃতি মন্ত্রণালয়।

২০ ফেব্রুয়ারি, ৭ মার্চ ও ১৭ মার্চ- এই তিনটি তারিখের যে কোনো একটি থেকে বইবেলা আয়োজনের ইচ্ছা সংশ্লিষ্টদের।

এ নিয়ে রোববার গ্রন্থমেলার আয়োজক বাংলা একাডেমি এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক শেষে কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী বলেন, কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে বা টিকা দেওয়া শুরু হলে আমরা কীভাবে দ্রুত সময়ে বইমেলা শুরু করতে পারি, সেই প্রস্তুতি নেওয়ার জন্য আমাদের আজকের এই বৈঠক ছিল। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে- বইমেলা ভার্চুয়ালি নয়, সরাসরিই হবে। তবে এখনো তারিখ চূড়ান্ত হয়নি। আগামী ২০ ফেব্রুয়ারি, ৭ মার্চ অথবা ১৭ মার্চ থেকে বইমেলা শুরু করতে প্রধানমন্ত্রীর কাছে একটি প্রস্তাব পাঠানো হবে।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বলেন, সম্ভাব্য তিনটি তারিখের সঙ্গে আমরা একমত। এখন ২০ ফেব্রুয়ারি শুরু করা যায় কিনা, সেটি নির্ভর করে প্রধানমন্ত্রীর সম্মতির ওপর।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ