যে কারণে নিলামে রোনালদোর ছুঁড়ে ফেলে দেওয়া সেই ‘আর্ম ব্যান্ড’!

প্রকাশিত: ১১:৩৬ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০২১

যে কারণে নিলামে রোনালদোর ছুঁড়ে ফেলে দেওয়া সেই ‘আর্ম ব্যান্ড’!

অনলাইন ডেস্ক

 

বিশ্বকাপ যোগ্যতা অর্জনের ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে তার গোলটি বাতিল করে দিয়েছিলেন রেফারি। মেজাজ হারিয়ে আর্ম ব্যান্ড ছুঁড়ে ফেলে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচে জয়ও হাতছাড়া হয় পর্তুগালের। অথচ সেই আর্ম ব্যান্ডই সার্বিয়ার মানুষের উপকারে লাগল। সিআর সেভেনের আর্ম ব্যান্ডটি নিলামে উঠল।

গত শনিবার (২৭ মার্চ) ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারের ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হয়েছিল পর্তুগাল। নির্দিষ্ট সময় পর্যন্ত খেলার ফল ছিল ২-২। আর ঘটনাটি ঘটে অতিরিক্ত সময়ের খেলা চলাকালীন। একটি উঁচু বল থেকে নেওয়া রোনালদোর গড়ানো শট সার্বিয়ার গোলরক্ষককে পরাস্ত করে গোলের দিকে যেতে থাকে। এই সময় সার্বিয়ারই এক ডিফেন্ডার বলটি ক্লিয়ার করেন। রিপ্লেতে অবশ্য দেখা যায় বলটি ততক্ষণে গোললাইন অতিক্রম করে গেছে।
কিন্তু রেফারি গোলের নির্দেশ না দেওয়ায় রাগে ফেটে পড়েন পর্তুগালের খেলোয়াড়রা। রেফারি এবং লাইন্সম্যানকে ঘিরে কিছুক্ষণ বিক্ষোভও দেখান রোনালদোরা। এরপর রোনালদোকে হলুদ কার্ড দেখান রেফারি। তারপর খেলা শুরু হলেও মাঠ ছেড়ে বের হয়ে যান সিআর সেভেন। খুলে ছুঁড়ে ফেলে দেন অধিনায়কের আর্ম ব্যান্ডও। এরপর ২-২ অবস্থাতেই ম্যাচ শেষের বাঁশি বাজান রেফারি।

সেই আর্ম ব্যান্ডটিই স্টেডিয়ামের এক কর্মী খুঁজে পান। যিনি একটি স্বেচ্ছাসেবী সংস্থার হাতে সেটি তুলে দেন। সার্বিয়ার ৬ মাসের এক শিশুর কঠিন রোগের চিকিৎসার জন্য অর্থ জোগাড় করছে ওই সংস্থা। সেই কারণেই আর্ম ব্যান্ডটি নিলামে তোলা হচ্ছে। তাদের তরফে জানানো হয়েছে ‘সি’ লেখা ওই আর্ম ব্যান্ডটিই নিলামে তোলা হয়েছে মঙ্গলবার (৩০ মার্চ)। আগামী তিনদিন অনলাইনে চলবে নিলাম। সেখান থেকে পাওয়া অর্থ দিয়েই শিশুটির চিকিৎসা হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ