যোগ দেওয়ার এক মাসের মধ্যে তৃণমূল ছাড়লেন লৌরেনকো!

প্রকাশিত: ৮:০১ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২

যোগ দেওয়ার এক মাসের মধ্যে তৃণমূল ছাড়লেন লৌরেনকো!

সিলনিউজ ডেস্ক:: ভারতে ‌গোয়া রাজ্য বিধানসভা ভোট গ্রহণের তারিখ ঘোষণা করা হয়েছে। নির্বাচনের ভোট গ্রহণের আগে গোয়ায় ধাক্কা খেল তৃণমূল।

তৃণমূলের প্রাথমিক সদস্যপদ ছেড়ে দিলেন কংগ্রেস ছেড়ে আসা অ্যালেক্সিও রেজিনাল্ডো লৌরেনকো। তবে তিনি তৃণমূলে যোগ দেওয়ার এক মাসের মধ্যেই কেন পদত্যাগ করলেন, তা স্পষ্ট নয়।
তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির কাছে পদত্যাগ পত্র পাঠিয়ে দেন কারটোরিমের প্রাক্তন বিধায়ক অ্যালেক্সিও। গত ২১ ডিসেম্বর তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির হাত ধরে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। কিন্তু এক মাস হওয়ার আগেই দল ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন অ্যালেক্সিও। কিন্তু চিঠিতে কোনো কারণ তিনি উল্লেখ করেননি।

এ প্রসঙ্গে তৃণমূলের তরফে গোয়ায় দায়িত্বপ্রাপ্ত নেত্রী তথা সাংসদ মহুয়া মৈত্র জানান, ‘‌দলের প্রাথমিক সদস্যপদ থেকে অ্যালেক্সিও রেজিনাল্ডো লৌরেনকোর পদত্যাগ পত্র আমরা পেয়েছি। আর পাঁচ জনের মতো তাকেও আমরা দলে স্বাগত জানিয়েছিলাম। এখন তিনি দল ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছেন। তাকে আমরা শুভেচ্ছা জানাই।’‌

জানা যাচ্ছে, লৌরেনকো হয়ত ফের কংগ্রেসে যোগ দিতে পারেন। ইতোমধ্যে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া মিশেল লোবো লৌরেনকোকে কংগ্রেসে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ায় বিধানসভা ভোট। এবারেই প্রথম তৃণমূল কংগ্রেস গোয়ায় বিজেপি ও কংগ্রেসের বিরুদ্ধে সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় নেমেছে। মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট রয়েছে তৃণমূলের। তবে ভোটের যখন আর মাত্র হাতে গোনা কয়েকটি দিন বাকি, তখন লৌরেনকোর এই দল ছাড়ার ঘটনা ঘাসফুল শিবিরকে যে অস্বস্তিতে রাখল তা বলার অপেক্ষা রাখে না।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন

 

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

 

 

 

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
16171819202122
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ