রবি শাস্ত্রী বিশ্বের সেরা কোচ: সাবেক পাক ক্রিকেটার

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

রবি শাস্ত্রী বিশ্বের সেরা কোচ: সাবেক পাক ক্রিকেটার

খেলা ডেস্ক :: ভারত দলের হেড কোচ রবি শাস্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলি।

দলটির তারকা ক্রিকেটারদের রবি শাস্ত্রী যেভাবে সামলে নেন, অন্যান্য দেশের কোচদের বেলায় তেমনটা দেখা যায় না বলে মনে করেন তিনি।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে জিম্বাবুয়ের সাবেক তারকা ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ারের সঙ্গে লাইভে যুক্ত হয়ে ভারত দলের কোচ প্রসঙ্গে এসব কথা বলেন।

বাসিত আলি বলেন, শাস্ত্রী ক্রিকেটার হিসাবে যেমন বড় মাপের কোচ হিসাবে সেই রকমই। যেহেতু অ্যান্ডি ফ্লাওয়ার কোচিং করাচ্ছেন না তাই শাস্ত্রীকেই আমি এই মুহূর্তে সেরা কোচ বলছি। নামী তারকাদের কীভাবে সামলাতে হয় তা শাস্ত্রীর বেশ ভালো জানা।

এর ব্যাখ্যায় বাসিত আলি বলেন, শাস্ত্রীর কোচিং স্টাইল ভিন্ন ধরনের। আমি শাস্ত্রীর একটা প্রেস কনফারেন্স দেখেছিলাম। সেখানে শাস্ত্রীকে কঠিন সব প্রশ্ন করছিলেন সাংবাদিকরা। আর শাস্ত্রী সে সব প্রশ্নের কড়া ভাষায় জবাব দিচ্ছিলেন। তার উত্তরেই বোঝা যাচ্ছিল, খুবই কঠিন মনের মানুষ শাস্ত্রী।

বাসিত আরও বলেন, তারকা ক্রিকেটারদের সামলাতে অনেককেই বেগ পেতে হয়। শাস্ত্রী এ ব্যাপারে দারুণ দক্ষ। যেমন পাকিস্তানে শোয়েব আখতারের মতো ক্রিকেটারকে সামলানোর মতো কেউ ছিল না। সেই সময়ে শোয়েবকে ঠিকমতো সামলাতে পারলে সে আরও অনেক দূর যেতে পারত। বিরাট কোহলি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরার মতো ক্রিকেটারদের বেশ ভালোভাবেই এগিয়ে নিচ্ছেন শাস্ত্রী।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ