রহমানউল্লাহর পর রুশোর ব্যাটিং তাণ্ডব, জয়ে বিপিএল শুরু খুলনার

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

রহমানউল্লাহর পর রুশোর ব্যাটিং তাণ্ডব, জয়ে বিপিএল শুরু খুলনার

খেলা ডেস্ক :: রহমানউল্লাহ গুরবাজের পর রাইলি রুশোর ব্যাটিং তাণ্ডব। আফগান এবং দক্ষিণ আফ্রিকান এই দুই তারকার ব্যাটিং ঝড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৩৭ বল হাতে রেখেই ৮ উইকেটের দাপুটে জয় পায় খুলনা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের চতুর্থ ম্যাচে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৪ রান করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ব্যাটিংয়ে নেমে দাপুটে জয় পায় মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন খুলনা টাইগার্স। দলের জয়ে ৩৮ বলে সাতটি চার ও দুই ছক্কায় অপরাজিত ৬৪ রান করেন দক্ষিণ আফ্রিকান তারকা ব্যাটসম্যান রাইলি রুশো।

এছাড়া ১৯ বলে ৫টি ছক্কা ও চারটি চারের সাহায্যে ৫০ রান করেন আফগান ক্রিকেটার রহমানউল্লাহ গুরবাজ। এছাড়া ২২ বলে চারটি চারের সাহায্যে অপরাজিত ২৮ রান করেন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দুই ক্যারিবীয় ব্যাটসম্যানের সুবাদে উড়ন্ত সূচনা করে চট্টগাম। উদ্বোধনী জুটিতে চাঁদউইক ওয়ালটনের সঙ্গে ৪৫ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন উইন্ডিজের তারকা ওপেনার লেন্ডল সিমন্স।

এরপর সময়ের ব্যবধানে উইকেট হারায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ২৩ বলে দুই চার ও দুই ছক্কায় ২৬ রান করে ফেরেন সিমন্স। মাত্র চার রানের ব্যবধানে ফেরেন অন্য ওপেনার ওয়ালটন (১৮)। আগেরে ম্যাচে ৬১ রানের দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচজয়ী ইনিংস খেলা ইমরুল কায়েস এদিন ১২ রানে রান আউট হয়ে ফেরেন।

ইমরুলের মতোই রান আউটের ফাঁদে পড়েন উইকেটকিপার ব্যাটসম্যান নূরুল হাসান সোহান। তিনি ১৯ রানে সাজঘরে ফেরেন। জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া নাসির হোসেন ফেরেন ২৭ বলে ২৪ রান করে। রানের খাতা খুলতে না খুলতেই আউট হয়ে যান চট্টগ্রামের উইন্ডিজ অধিনায়ক রায়াদ এমরিত।

উদ্বোধনী জুটিতে ৪৫ রান করা চট্টগ্রাম এরপর ৭৩ রানের ব্যবধানে হারায় ৬ উইকেট। ব্যাটিং বিপর্যয়ের মুহূর্তে ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান মুক্তার আলী। মাত্র ১৪ বলে চারটি ছক্কায় অপরাজিত ২৯ রান করেন জাতীয় দলের হয়ে ২০১৬ সালে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা মুক্তার আলী। তার ব্যাটিং ঝড়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪৪ রান করতে সক্ষম হয় চট্টগ্রাম।

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভারে ১৪৪/৬ (মুক্তার ২৯*, সিমন্স ২৬, নাসির ২৪, নুরুল ১৯)।

খুলনা টাইগার্স: ১৩.৫ ওভারে ১৪৬/২ (রুশো ৬৪*, রহমানউল্লাহ ৫০, মুশফিক ২৮*)।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ